আল-ইক্বরা সোসাইটির ফ্রি ব্লাড ক্যাম্পেইন সম্পন্ন

জুড়ী প্রতিনিধি


অক্টোবর ০৯, ২০২১
০১:৩৯ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৯, ২০২১
০১:৩৯ অপরাহ্ন



আল-ইক্বরা সোসাইটির ফ্রি ব্লাড ক্যাম্পেইন সম্পন্ন

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার আল-ইক্বরা ইসলামিক সোসাইটি বৃহত্তর দোহালিয়া এর  উদ্যোগে সেইফটি স্যোশাল অরগানাইজেশন এর সহযোগিতায় আল-ইক্বরা ইসলামিক সোসাইটি বৃহত্তর দোহালিয়া এর আয়োজনে "ফ্রি ব্লাড ক্যাম্পেইন" সফলভাবে সম্পন্ন হয়েছে।

তীব্র গরম উপেক্ষা করে তিন শতাধিক মানুষকে বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় করে জানিয়ে দেন আল-ইক্বরা ইসলামিক সোসাইটি বৃহত্তর দোহালিয়া এর সদস্যরা এব সহযোগিতা করেন সেইফট স্যোশাল অরগানাইজেশন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বড়লেখা উপজেলার ১০নং দক্ষিণভাগ এর চেয়ারম্যান জনাব আজির উদ্দিন, আরো উপস্থিত ছিলেন মহি উদ্দিন আদনান, সাংবাদিক সামসুল হক, ৭নং ওয়ার্ডের মেম্বার - আজিজুল ইসলাম, বদরুল ইসলাম,সাহাব উদ্দিন চান্দই, খলিলুর রহমান শাহীন, গজভাগ সরকার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আপ্তাব আলী, লাল মিয়া, এবং মাছুম আজির, সাংবাদিক - আফজাল হোসেন রুমেল এছাড়াও আরো অনেক উপস্থিত ছিলেন। 

রক্তদান মহৎ কাজ। রক্তদানের মাধ্যমে আপনি জীবন রক্ষা করতে পারেন। প্রতিদিনই অনেক অসুস্থ রোগীর জন্য রক্তের প্রয়োজন হয়। তবে বিষয় হলো এ সম্পর্কে মানুষের অজ্ঞতা ও সচেতনতার অভাব। রক্ত সংশ্লিষ্ট বিষয়াদি ও রক্তদানে মানুষের সচেতনতা বৃদ্ধিতে আল-ইক্বরা ইসলামিক সোসাইটি বৃহত্তর দোহালিয়া  এর রক্ত সম্পর্কিত কাজ করে যাচ্ছে।   

সবারই রক্তের গ্রুপ জানা অত্যাবশ্যক। জাতীয় পরিচয়পত্র থেকে শুরু করে ড্রাইভিং লাইসেন্স কিংবা ছাত্র-ছাত্রীদের ইউনিক আইডিসহ প্রায় সব জায়গায়ই রক্তের গ্রুপ প্রয়োজন হয়। আবার অনেকেই মনে করেন রক্তের গ্রুপ প্রতি কয়েক মাস পরপর পরিবর্তিত হয় যা সম্পূর্ণ ভুল ধারণা। এছাড়া অসাধু ব্যবসায়ীরা রক্তের গ্রুপ নির্ণয়ে অনেক সময় অতিরিক্ত ফি নিয়েও থাকেন।  

আল-ইক্বরা ইসলামিক সোসাইটি বৃহত্তর দোহালিয়া  এর আয়োজনে 'সেইফটি স্যোশাল অরগানাইজেশন' এর সহযোগিতায় তিন শতাধিক মানুষ আজ বিনামূল্যে রক্তের গ্রুপ জেনেছেন। 

এছাড়া রক্তদানের উপকারিতা সম্পর্কে সবাইকে অবগত করা হয়েছে। সংস্থার সভাপতি - সাইফুর রহমান শাহী ও সাধারণ সম্পাদক - এম সাইফুর রহমান ও সংস্থার সব সদস্যরা বলেন যারা এই মহৎ কাজে  সহযোগিতা করেছেন আল্লাহ তায়ালা তাদেরকে উত্তম জাযা দান করুন। আল্লাহ সবাইকে সাহায্য করুন ও নেক হায়াত দান করুন।

এইচ আর/বি এন-০১