বিএনপির বিজয় র‍্যালিতে ‘অসুস্থ খালেদা’

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ১৯, ২০২১
১০:৫৩ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৯, ২০২১
১০:৫৩ অপরাহ্ন



বিএনপির বিজয় র‍্যালিতে ‘অসুস্থ খালেদা’

একটি ট্রাকের ওপরে সাদা চাদরে মোড়ানো বিছানা। এর ওপরে গোলাপি রঙের জামা পরা ‘খালেদা জিয়া’ মুখে অক্সিজেন মাস্ক পরে শুয়ে আছেন। হাতে বাংলাদেশের পতাকা। তার ঠিক পাশেই অ্যাপ্রোন পরে বসে আছেন এক ‘চিকিৎসক’।

এসময় অনেক নেতাকর্মীকে সেই ‘খালেদা জিয়া’র সঙ্গে সেলফি তুলতে দেখা যায়। তারা ট্রাকটিকে ঘিরে ধরে নেত্রীর মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন।

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বিএনপির র‍্যালিতে এভাবেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতীকী উপস্থিতি ফুটিয়ে তোলা হয়েছে।

দুরারোগ্য ব্যাধি লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন খালেদা জিয়া। দুর্নীতির মামলায় সাজা পাওয়া খালেদাকে বিদেশে নিতে সরকারের অনুমতি চাইছে বিএনপি। তবে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় বিদেশ যাওয়ার আইনি সুযোগ নেই তার।

আজ রবিবার (১৯ ডিসেম্বর) দুপুর আড়াইটায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিজয় র‍্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ওই র‍্যালিতে বিএনপির সিনিয়র নেতা থেকে শুরু করে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন। সেখানে তাদের চেয়ারপারসনের অনুপস্থিতি কিছুটা লাঘব করার জন্য এবং তার বর্তমান অবস্থা নেতাকর্মীদের সামনে তুলে ধরার জন্য এক কর্মীকে বেগম জিয়ার আদলে সাজিয়ে নিয়ে আসা হয়।

শোভাযাত্রাকে কেন্দ্র করে কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ট্রাকে করে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়। দুপুর ১২টায় কাকরাইলের নাইটিঙ্গেল থেকে ফকিরেরপুল সড়কের দুই পাশে কয়েক হাজার নেতাকর্মীর অবস্থানের কারণে রাস্তা বন্ধ হয়ে যায়। বেলা সাড়ে ১২টার দিকে দুই পাশের রাস্তা বন্ধ করে দেয়া হয়।

বিজয় র‍্যালি থেকে নেতাকর্মীরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেছেন। পাশাপাশি দলের চেয়ারপারসনের মুক্তিরও দাবি করছেন তারা।

র‍্যালির সামনের দিকে সাবেক ছাত্রদল নেতা ওবায়দুল হক নাসির সরকারবিরোধী স্লোগান দেন।

এ সময় নেতাকর্মীদের ‘স্বাধীনতার অপর নাম, জিয়াউর রহমান, স্বাধীনতার ঘোষক জিয়া, লও লও লও সালাম, মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’ এ ধরনের বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে।

তাদের এই বিজয় শোভাযাত্রা নয়াপল্টন থেকে শুরু হয়ে শান্তিনগর মোড় হয়ে আবার পল্টনে এসে শেষ হয়।

র‍্যালিতে অংশ নেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আরসি-২১