জিজ্ঞাসাবাদের জন্য ঐশ্বরিয়াকে তলব ইডির

বিনোদন ডেস্ক


ডিসেম্বর ২০, ২০২১
০৯:৪৫ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ২০, ২০২১
০৯:৪৫ অপরাহ্ন



জিজ্ঞাসাবাদের জন্য ঐশ্বরিয়াকে তলব ইডির

বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাইকে তলব করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। প্রাক্তন এই বিশ্ব সুন্দরীকে জিজ্ঞাসাবাদের জন্যই তলব করেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই।

ভারতীয় একটি সংবাদমাধ্যম এক প্রতিবেদনে জানিয়েছে, পানামা কেলেঙ্কারিতে অভিযুক্তদের তালিকায় সবার উপরে নাম রয়েছে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের। এ তালিকায় রয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চনও। বেশ কিছুদিন ধরে ইডি এবং আয়কর বিভাগ পানামা পেপার্স কাণ্ডের তদন্ত করছে। ভারতের পাশাপাশি বিদেশেও পাঠানো হয়েছে তদন্তকারী দল। আর এজন্য ঐশ্বরিয়াকে তলব করেছে ইডি।

এনফোর্সমেন্ট ডিরেক্টরের (ইডি) সূত্রের বরাত দিয়ে অন্য একটি সংবাদমাধ্যম জানিয়েছে, এর আগেও দুইবার ঐশ্বরিয়াকে তলব করার সিদ্ধান্ত নিয়েছিল ইডি। কিন্তু দু’বারই বচ্চন পরিবারের বধূ তদন্তকারীদের চিঠি দিয়ে নিষ্কৃতির আবেদন করেছিলেন। সেই আবেদন গ্রহণও করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু এবার ঐশ্বরিয়াকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

আর সে কারণেই আজ (২০ ডিসেম্বর) তাকে তলব করা হয়েছে। ঐশ্বরিয়ার বিরুদ্ধে সুনির্দিষ্ট কিছু অভিযোগ রয়েছে। আর এসব নিয়েই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। যদিও ঐশ্বরিয়া হাজিরা দেবেন কিনা তা এখনো স্পষ্ট নয়।

২০১৬ সালে ফাঁস হয় পানামা পেপার্স। এই কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে বিশ্বের প্রায় ৫০টি দেশের শতাধিক প্রভাবশালী ব্যক্তির। অভিযুক্তদের মধ্যে বেশ কয়েকজন ভারতীয় নাগরিক রয়েছেন। বাদ পড়েননি বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন, শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই।

আরসি-১৭