রাজনগরে প্রাণীসম্পদ প্রদর্শনী সম্পন্ন

রাজনগর প্রতিনিধি


ফেব্রুয়ারি ১৬, ২০২২
০৮:৪৯ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৬, ২০২২
০৮:৪৯ অপরাহ্ন



রাজনগরে প্রাণীসম্পদ প্রদর্শনী সম্পন্ন

রাজনগর উপজেলায় প্রাণীসম্পদ প্রদর্শনী সম্পন্ন করা হয়েছে। আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত এই প্রদর্শনী চলে।

প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় এবং রাজনগর উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উক্ত প্রদর্শনীতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজনগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ মুক্তি চক্রবর্তী। 

প্রদর্শনীর লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশে প্রাণী সম্পদ উৎপাদন বৃদ্ধি করা। দুগ্ধ জাত পণ্যের বাজার সৃষ্টি করা। ক্ষুদ্র খামারী ও উদ্যেক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলায় সক্ষমতা সৃষ্টি করা। বিজ্ঞান ভিত্তিক লালন পালন কৌশল অবহিত করা। উন্নত জাতের পশু পাখি পালনে আধুনিক ব্যাবস্থাপনা বিষয়ে পরামর্শ প্রদান করা। জনসাধারণের জন্য নিরাপদ প্রাণীজ আমিষ সরবরাহ নিশ্চিত করা।

বুধবার উক্ত প্রদর্শনীতে স্টল সংখ্যা ছিল ৫০ টি। এসময় বিশেষ ক্যাটাগরিসহ মোট ৬টি ক্যাটাগরিতে আর্থিক পুরুষ্কার প্রদান করা হয়।

ক্যাটাগরি ১ ছিল গরু ও মহিষ। ক্যাটাগরি ২ ছিল  ছাগল, ভেড়া ও বাছুর। ক্যাটারগরি ৩ ছিল মুরগী,  হাঁস ও কবুতর। ক্যাটারগরি ৪ ছিল টার্কি, কোয়েল ও তিতির। ক্যাটারগরি ৫ ছিল প্রাণিপ্রযুক্তি, দুগ্ধ পণ্য ও ক্যাটল ফিড এবং বিশেষ ক্যাটাগরিতে ছিল পোষা প্রাণী।

এসএফ/আরসি-২৭