সুমন্তর একক আবৃত্তি অ্যালবাম ‘অমর একুশে’ আসছে আজ

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২১, ২০২২
০১:২৫ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২১, ২০২২
০১:৩১ পূর্বাহ্ন



সুমন্তর একক আবৃত্তি অ্যালবাম ‘অমর একুশে’ আসছে আজ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) প্রকাশিত হচ্ছে আবৃত্তি শিল্পী ও সংগঠক সুমন্ত গুপ্তের একক আবৃত্তি অ্যালবাম ‘অমর একুশে’।

মনফড়িং প্রোডাকশনের প্রযোজনায় তার এই আবৃত্তি অ্যালবামটিতে ঠাঁই পেয়েছে সমসাময়িক কবির কবিতা। অ্যালবামটিতে আবহসংগীত করেছেন আবৃত্তিশিল্পী সারওয়ার নাঈম।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রকাশিত আবৃত্তি অ্যালবামটি ইউটিউব, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অনলাইন পোর্টালে পাওয়া যাবে।

অ্যালবামটির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের ইতিহাসে এ এক অনন্য গৌরব-গাঁথা। আমরা বাঙালিরা ভাষার জন্য জীবন দিয়েছি, এই জীবনের বদলে পেয়েছি বাংলায় ‘মা’ বলে ডাকার অধিকার। জাতি হিসেবে আমরা আত্মনিয়ন্ত্রণ অধিকার প্রতিষ্ঠায় উদ্বুদ্ধ হয়ে ভাষাভিত্তিক বাঙালি জাতীয়তাবাদী ভাবধারার সমন্বয়ে অসাম্প্রদায়িক চেতনা ধারণ করেছি। মহান ভাষা আন্দোলনের পথ ধরেই এসেছে মহত্তর স্বাধীনতার চেতনা। 

সুমন্ত গুপ্ত সিলেটের সাংস্কৃতিক পরিমণ্ডলে যুক্ত ছোট বেলা থেকেই। আবৃত্তিকে গণমানুষের কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন সুমন্ত। জাতীয় দৈনিক পত্রিকাতে লিখছেন নিয়মিত ভাবে যুক্ত আছেন বাংলাদেশ বেতার, সিলেট কেন্দ্রে আবৃত্তি শিল্পী হিসেবে। সিলেটে প্রতিনিধিত্বকারি সাংস্কৃতিক সংগঠন শ্রুতি সিলেটের প্রতিষ্ঠাতা সুমন্ত গুপ্ত।

আরসি-০১