দেশে উৎপাদিত সবজি বিদেশে রপ্তানির জন্য নতুন বিমান কেনা হবে

মাধবপুর প্রতিনিধি


ফেব্রুয়ারি ২৭, ২০২২
০৫:৫০ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২২
০৫:৫০ অপরাহ্ন



দেশে উৎপাদিত সবজি বিদেশে রপ্তানির জন্য নতুন বিমান কেনা হবে

দেশের উৎপাদিত সবজি বিদেশে দ্রুত রপ্তানির জন্য দুটি বিমান ক্রয় করা হবে। যাতে কৃষকের উৎপাদিত সবজি দ্রুত রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা যায়। বাংলাদেশ সবজি উৎপাদনে বিশ্বের মধ্যে তৃতীয় অবস্থানে রয়েছে। বাংলাদেশের সবজি বিশ্বের বিভিন্ন দেশে চাহিদা রয়েছে। গত বছর দেশে উৎপাদিত পান রপ্তানি করে ১ মিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন করা হয়েছে। দেশের মানুষের জীবনমান ও অর্থনৈতিক উন্নয়নে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মো. মাহবুব আলী। 

আজ রবিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে মাধবপুর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মত বিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। 

উপজেলা প্রশাসনের আয়োজনে সভায় স্থানীয় প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রকল্পের উদ্বোধন, সমাজসেবা অধিদপ্তরের ক্ষুদ্রঋণ বিতরণসহ মহিলা অধিদপ্তরের প্রশিক্ষনার্থীদের মাঝে সার্টিফিকেট ও চেক বিতরণ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল এবং গ্রাম পুলিশের মধ্যে পোশাক বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈনের সভাপতিত্বে ও সমাজ সেবা কর্মকর্তা আশরাফ আলীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান, পৌর মেয়র হাবিবুর রহমান মানিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার মহসীন আল মুরাদ, উপজেলা প্রকৌশলী মো. শাহ আলম, ওসি মো. আব্দুর রাজ্জাক, চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদ, মাহবুবুর রহমান সোহাগ, মীর খোরশেদ আলম, ফারুক আহম্মেদ পারুল, মো. মাসুদ খাঁন, সৈয়দ আতাউল মোস্তফা সোহেল, যুবলীগ সভাপতি ফারুক পাঠান, ছাত্রলীগ সভাপতি আনু মো. সুমন, মিজানুর রহমান, সাংবাদিক সাব্বির হাসান, মো. আইয়ুব খান প্রমুখ। 

সভা শেষে মহিলা অধিদপ্তরের আওতায় আয় বর্ধন প্রকল্পের ৫০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট ও প্রত্যেককে ১২ হাজার টাকা করে এবং সমাজ সেবা অধিদপ্তরের পল্লী মাতৃকেন্দ্রের ১৩টি দলের ৩৯ জনের মধ্যে ৬ লাখ ৩৫ হাজার টাকা ও নৃ-গোষ্ঠীর ২০ জন ছাত্রীর মধ্যে ২০টি বাইসাইকেল এবং গ্রাম পুলিশের মাঝে পোশাক ও সরঞ্জাম বিতরণ করেন। তিনি এলজিইডির ৬টি প্রকল্পের উদ্বোধন, ৩টি কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের দুটি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। 

ও এম/বি এন-১৫