বিশ্বে করোনা শনাক্ত ৪৯ কোটি ছাড়ালো

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০২, ২০২২
০১:২৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০২, ২০২২
০১:২৪ অপরাহ্ন



বিশ্বে করোনা শনাক্ত ৪৯ কোটি ছাড়ালো
করোনাভাইরাস পরিস্থিতি

মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে একদিনে আরও তিন হাজার ৭৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ৭১ হাজার ২৩৮ জনে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছেন ১৩ লাখ ৩১ হাজার ৯৬৬ জন। এ নিয়ে বিশ্বে করোনা শনাক্ত ৪৯ কোটি ছাড়ালো। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪৯ কোটি ৪৩ হাজার ২৬৭ জন। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৪২ কোটি ৪৫ লাখ ২৫ হাজার ৫০০ জন।

শনিবার (২ এপ্রিল) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে দৈনিক ও মোট শনাক্ত, মৃত্যু এবং সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে ২৪ ঘণ্টায় দুই লাখ ৮০ হাজার ১৮৭ জন শনাক্ত হয়েছেন। এ সময়ে দেশটিতে মারা গেছেন ৩৬০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় এক কোটি ৩৩ লাখ ৭৫ হাজার ৮১৮ জনের করোনা শনাক্ত এবং ১৬ হাজার ৫৯০ জনের মৃত্যু হয়েছে।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৮৬ জন এবং আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩০ হাজার ৪৫৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত আট কোটি ১৮ লাখ ১৩ হাজার ৫১৫ জন শনাক্ত এবং মারা গেছেন ১০ লাখ সাত হাজার ৯৮৯ জন।

আরএম-০২