শ্রীমঙ্গলে শিশুকে ৩ বছর ধরে আটকে রেখে পাশবিক নির্যাতনের অভিযোগ

শ্রীমঙ্গল প্রতিনিধি


এপ্রিল ০৩, ২০২২
০২:৪৩ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৩, ২০২২
০২:৪৩ অপরাহ্ন



শ্রীমঙ্গলে শিশুকে ৩ বছর ধরে আটকে রেখে পাশবিক নির্যাতনের অভিযোগ

শ্রীমঙ্গলে ১০ বছরের এক শিশুকে ৩ বছর আটকে রেখে পাশবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। শহরের মুসলিমবাগ এলাকায় ‘পাখির বাসা’ নামক একটি বাসায় বাবা ও ২ ছেলে এই নির্যাতন চালাত বলে অভিযোগ পাওয়া গেছে। বাধা দিলে গৃহকর্ত্রী ও শিশুটির উপর নির্যাতনে অংশ নেয়। ‘পাখির বাসা’র মালিক রনি শেখ ও তার পুত্র হাসান গত তিন বছর থেকে আরবী শেখদের কায়দায় রুপার উপর শারীরিক ও যৌন নির্যাতন চালাতো। 

এমন অভিযোগের ভিত্তিতে শনিবার (২ এপ্রিল) সকালে পুলিশ মুসলিম বাগ থেকে ১০ বছর বয়সী রুপা অনামিকা নামে শিশুটিকে উদ্ধার করে।

এর আগে শুক্রবার রাতে রুপা নির্যাতন সহ্য না করতে পেরে পাশের বাসায় আশ্রয় নেয়। এ খবর পেয়ে শ্রীমঙ্গল পৌরসভার মেয়রের ভাতিজা রাজ ও ভাই শাহীন আহমেদ ও ইসমাইল হোসেন নামে কয়েক যুবক শিশুটিকে উদ্ধারে উদ্যোগ নেয়। তারা পুলিশকে খবর দিলে পুলিশ ও স্থানীয়দের সামনে শিশুটি তার উপর নির্যাতনের লোমহর্ষক বর্ণনা দেয়।

এসময় পুলিশ ওই বাসা থেকে শিশুটিকে নির্যাতনের অভিযোগে রনি শেখের পুত্র হাসানকে আটক করে। 

নির্যাতিত শিশু রূপা অনামিকা মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার চম্পারাই চা বাগানের বলে জানিয়েছে। সে তার বাবার নাম বলতে পারে নি। বাদল নামে এক কাকাকে সে বাবা বলে জানতো।

রূপা সাংবাদিকদের জানায়, ‘ছোট বেলায় তার বাবা মারা যায়। সেই থেকে কাকা বাদল অনামিকাকে সে বাবা বলে জানে। প্রায় ৩ বছর  আগে বাদল কাকা শ্রীমঙ্গলের এই বাসায় কাজের জন্য রেখে যায়। এরপর তার বাবার মতো কাকা বা মা কেউ তাকে কখনও দেখতে আসেনি। ফোনেও খোঁজ নেয়নি। আর এই তিন বছর রনি শেখ ও তার ছেলে হাসান তার উপর অমানুষিক যৌন নির্যাতন চালায়। পা টিপে দেয়ার কথা বলে বিবস্ত্র করে অকথ্য নির্যাতন করতো। বাঁধা দিলে লাথি দিয়ে ছুঁড়ে ফেলে দিত। রনি শেখ এর স্ত্রী রোশনা বেগমও  তাকে লাঠি দিয়ে মারধর করতো। গলা টিপে শূণ্যে উঠাতো ও নামাতো’। এসময় রুপা কাঁদতে কাঁদতে তার জামার অংশ খুলে পিঠে বিভিন্ন ক্ষত দেখায় স্থানীয়দের।

অন্যান্য দিনের মতো শুক্রবার রাতেও রনি শেখ ও তার পরিবারের লোকজন রুপাকে পাশবিক নির্যাতন করে। তার পরিধানের জামা ছিড়ে ফেলে। এক পর্যায়ে নির্যাতন সহ্য করতে না পেরে বাসার দেয়াল টপকে পালিয়ে পাশের জনৈক আব্দুল বাসিতের বাড়িতে আশ্রয় নেয়। আব্দুল বাসিত ঘটনা শুনে তাকে রাতে আশ্রয় দেয় এবং শনিবার সকালে স্থানীয়দের জানায়।

প্রতিবেশী আব্দুর রব জানায়, ‘প্রায় সময় এই বাসা থেকে কান্নার শব্দ শোনা যেত। প্রায় ১৫ দিন আগে মেয়েটি তার বাসায় এসে নির্যাতনের কথা জানায়। পরে রনি শেখ বুঝিয়ে মেয়েটিকে আবার তার বাসায় নিয়ে যায়’।

জানতে চাইলে রনি শেখ নির্যাতনের ঘটনা অস্বীকার করে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

শ্রীমঙ্গল থানার উপ পরিদর্শক তীতংকর বলেন, আটক হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলেও তিনি জানান।

শনিবার বিকালে একটি প্রভাবশালী মহল আটক হাসানকে ছাড়িয়ে নিতে তৎপরতা চালানোর খবর পাওয়া গেছে।

জি কে/বি এন-০২