বিশ্বে করোনায় আরও ৩ হাজারের বেশি মৃত্যু

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০৯, ২০২২
০২:১৭ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৯, ২০২২
০২:১৭ অপরাহ্ন



বিশ্বে করোনায় আরও ৩ হাজারের বেশি মৃত্যু

বিশ্বব্যাপী গতকাল শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১০ লাখ ৭৭ হাজার ৪৪৩ জন। এই সময়ে মারা গেছেন ৩ হাজার ৫৯৩ জন।

করোনা সংক্রান্ত তথ্যের হালনাগাদ প্রকাশকারী ওয়ার্ল্ডোমিটার্স ওয়েবসাইটে শনিবার এ তথ্য জানানো হয়েছে।

একদিনে আরও ১০ লাখ ৮৮ হাজার ৫২৬ জন সুস্থ হয়েছে বলে এতে বলা হয়েছে।

শনিবারের তালিকা অনুযায়ী, করোনা পরিস্থিতির অবনতি ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ লাখ ৮৫ হাজার ৪৯৫ জন রোগী শনাক্ত হয়েছে। এই সময়ে দেশটিতে করোনায় মারা গেছেন ৩৩৮ জন। এদিন সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে পাকিস্তানে ২৩৮ জন। দ্বিতীয় সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে অস্ট্রেলিয়ায় ৩৭ হাজার ৫৯৫ জন; দেশটিতে এই সময়ে মারা গেছেন ১৯ জন।

গত ২৪ ঘণ্টায় ৮৭ জনের মৃত্যুর মধ্যদিয়ে দ্বিতীয় সর্বোচ্চ স্থানে রয়েছে মেক্সিকো।

গতকাল শুক্রবার শনাক্তের দিক দিয়ে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। দেশটিতে এদিন শনাক্ত হয়েছেন ৩৫ হাজার ২৮৫ জন করোনা রোগী। একই সময়ে মারা গেছেন ৪০৪ জন।

এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ কোটি ২০ লাখ ৩৪ হাজার ৭৩৮ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ১১ হাজার ৬৬৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ছয় কোটি ৬৩ লাখ ১১ হাজার ৮৯৩ জন।

এদিন ভারতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৬৬ জনের এবং মারা গেছেন ৮২ জন।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ১৪৭ জন, দক্ষিণ কোরিয়ায় ৩৭৩ জন, যুক্তরাজ্যে ৩৪৭ জন, জার্মানিতে ৩৩৬ জন, রাশিয়াতে ২৮০ জন।

বিশ্বজুড়ে এখন পর‌্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪৯ কোটি ৭৮ লাখ ৩৫ হাজার ২২৪ জন। এ পর‌্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬১ লাখ ৯৯ হাজার ২৭৬ জনের। করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৪৫ কোটি ৩২ লাখ ৪ হাজার ১৭৩ জন।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ কোটি ৮১ লাখ ৬১ হাজার ৮১৫ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৫ কোটি ৮১ লাখ ৭ হাজার ৩৪২ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৫৪ হাজার ৪৭৩ জন।

বি এন-১১