হাইতির রাস্তায় বিমান বিধ্বস্তে নিহত ৬

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ২১, ২০২২
১২:২৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২১, ২০২২
১২:২৫ অপরাহ্ন



হাইতির রাস্তায় বিমান বিধ্বস্তে নিহত ৬

ক্যারিবীয় দেশ হাইতিতে একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। বুধবার দেশটির রাজধানী পোর্ট-অব-প্রিন্সের ব্যস্ত একটি সড়কে বিমানটি আঁছড়ে পড়লে প্রাণহানির এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে ওই বিমানটির পাইলটও রয়েছেন। হাইতির সিভিল এভিয়েশন অথরিটি জানিয়েছে, জ্যাকমেলের শহরের উদ্দেশে বুধবার স্থানীয় সময় বিকেল ৩টা ৪৪ মিনিটে রাজধানী পোর্ট-অব-প্রিন্সের বিমানবন্দর থেকে বিমানটি উড্ডয়ন করে। পরে মাঝআকাশে বিমানটির ইঞ্জিনে ক্রটি দেখা দেয় ও বিকেল ৪টার ৪ মিনিটে এটি বিপদ সতর্কতা পাঠালেও একপর্যায়ে বিধ্বস্ত হয়।

হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি টুইটারে দেয়া এক বার্তায় নিহতদের পরিবারের প্রতি শোক জানিয়েছেন। অবশ্য বিমান বিধ্বস্তের ঘটনায় আহত বা নিহতের কোনো নির্দিষ্ট তথ্য এই বার্তায় উল্লেখ করেননি তিনি।

রয়টার্স জানায়, হাইতির ক্যারেফোর এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়। সেখানকার মেয়র জুড এডোয়ার্ড পিয়েরে বলেছেন, বিমান বিধ্বস্ত হয়ে ৬ জন নিহত হয়েছেন।

দুর্ঘটনার পর হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়া ভিডিওতে একটি রাস্তার মাঝখানে বিমানের ভাঙা ধ্বংসাবশেষ এবং দুর্ঘটনায় নিহতদের মৃতদেহ দেখা গেছে। রয়টার্স অবশ্য স্বাধীনভাবে ভিডিওগুলোর উৎস যাচাই করতে পারেনি।

বি এন--০৩