@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | মৌলভীবাজারে ১৮ রোহিঙ্গা আটক
মৌলভীবাজারে ১৮ রোহিঙ্গা আটক

মৌলভীবাজার প্রতিনিধি


মে ১২, ২০২২
০৬:৫০ অপরাহ্ন


আপডেট : মে ১২, ২০২২
০৬:৫৩ অপরাহ্ন



মৌলভীবাজারে ১৮ রোহিঙ্গা আটক

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে ভারত থেকে কক্সবাজার যাওয়ার পথে  ১৮ জন রোহিঙ্গা সদস্যকে আটক করা হয়েছে। জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর সহযোগিতায় তাদের আটক করে মৌলভীবাজার মডেল থানা পুলিশ। আটককৃতদের মধ্যে নারী ও পুরুষ রয়েছে। তবে এদের অধিকাংশই শিশু। 

জানা যায়, বৃহস্পিতবার (১২ মে) সকাল ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মৌলভীবাজার শহরের ঢাকা-বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে রোহিঙ্গা সদস্যদের আটক করে এনএসআই। পরে মৌলভীবাজার সদর মডেল থানা পুলিশকে খবর দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়। পুলিশ জানিয়েছে এখনও আটক রোহিঙ্গা সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

গোয়েন্দা সূত্রে জানা গেছে, আটক রোহিঙ্গারা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য দালালের মাধ্যমে ভারত থেকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। ভারতের দালাল রোহিঙ্গাদের জানায় বাংলাদেশে তাদের লোক আছে। বাংলাদেশের দালাল তাদের কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে দেবে। সেভাবে তারা মৌলভীবাজারের ঢাকা বাসস্ট্যান্ডে পৌঁছায়।

জানা গেছে, আটক ১৮ রোহিঙ্গাদের অধিকাংশই শিশু। আটককৃতরা হলো, সইদুল আমিন (১৯), আয়েশা খাতুন ( ২৭), তারেক জমিন (১২), আয়াতুল্লাহ (৬), আসমা বেগম (৮), ইনসা বেগম (২), ফাতেমা ( ৬ মাস), ইয়াসিন আরাফাত ( ২৬), নুর সাবা ( ২২), সমির ( ৫), মোছা. সমিরা,  মনসুর আহমদ ( ৩০), বিবি আয়েশা (২৫), ইয়াসর ( ৪), কয়সর (২), ১কুলসুমা (১২), ইসপা  ( ৯) ও আমিনা বেগম (২০)।

মৌলভীবাজার সদর মডেল থানার ওসি ইয়াছিনুল হক ১৮ জন রোহিঙ্গা সদস্য আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

বিএ-০১