@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | একদিনে শনাক্ত আরও ৬ লাখ, মৃত্যু বেড়ে ২ হাজার
একদিনে শনাক্ত আরও ৬ লাখ, মৃত্যু বেড়ে ২ হাজার

সিলেট মিরর ডেস্ক


মে ১৩, ২০২২
১১:৪৫ পূর্বাহ্ন


আপডেট : মে ১৩, ২০২২
১১:৪৫ পূর্বাহ্ন



একদিনে শনাক্ত আরও ৬ লাখ, মৃত্যু বেড়ে ২ হাজার
বৈশ্বিক করোনা পরিস্থিতি

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রায় দুই হাজার মানুষের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে প্রায় ছয় লাখ মানুষের। ফলে ২৪ ঘণ্টার ব্যবধানে করোনায় মৃত্যু ও শনাক্ত- দুটোই বেড়েছে।

শুক্রবার (১৩ মে) সকাল সাড়ে আটটায় বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৯৬১ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৮৪ হাজার ৪১১ জনে। একদিনে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন পাঁচ লাখ ৯৮ হাজার ৬৪৯ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগী বেড়েছে প্রায় ২৩ হাজার। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মোট শনাক্ত পৌঁছেছে ৫১ কোটি ৯৫ লাখ ৫৬ হাজার ৭৮৭ জনে।

গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। তবে শনাক্তের হিসাবে শীর্ষে যুক্তরাষ্ট্র। যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২৮৪ জন। এ সময়ে দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে ১৪ হাজার ৪৫৮ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২১ লাখ ৫৯ হাজার ৬১৫ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৭৬ হাজার ৭০৮ জন।

এদিকে, সর্বোমোট মৃত্যু ও শনাক্তের বিচারে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২২২ জন মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৮৫ হাজার ৮৩০ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত আট কোটি ৪০ লাখ ৬৬ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ১০ লাখ ২৬ হাজার ১০৯ জন।

আরএম-০২