গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নামলো হাজারের নিচে

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০৯, ২০২২
১২:৪৬ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৯, ২০২২
১২:৪৬ অপরাহ্ন



গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নামলো হাজারের নিচে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে ৬৯৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৯০ হাজার ৫৮ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৬০ হাজার ৪৩৪ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৬৩ লাখ ৯১ হাজার ৩৫৪ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ফ্রান্সে আর দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে রাশিয়া। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, জাপান, তাইওয়ান, ইতালি, ব্রাজিল, দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলো।

রোববার (০৯ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৭ হাজার ২৭০ জন। করোনা মহামারির শুরু থেকে এ দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫৮ লাখ ২৩ হাজার ৬২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৫৫ হাজার ৪২২ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২০ হাজার ৫৭১ জন এবং মারা গেছেন ১০৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১১ লাখ ৮৪ হাজার ৫১৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৮ হাজার ৯৭ জনের।

আরএম-০৩