সিলেটের কুটি মিয়ার রেস্টুরেন্টে ওয়েটার ছিলেন ঋষি সুনাক!

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২৮, ২০২২
০৪:০৬ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৮, ২০২২
০৪:০৮ অপরাহ্ন



সিলেটের কুটি মিয়ার রেস্টুরেন্টে ওয়েটার ছিলেন ঋষি সুনাক!

একটি রেস্টুরেন্টে ছাত্রজীবনে ওয়টার ছিলেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক। এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ফার্স্টপোস্ট।

গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয় অক্সফোর্ড এবং স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা নেওয়ার আগে যুক্তরাজ্যের সাউদাম্পটনে অবস্থিত বাংলাদেশের সিলেটের বাসিন্দা কুটি মিয়ার মালিকানাধীন রেস্টুরেন্টে ওয়েটার হিসেবে কাজ করেছেন তিনি। তখন কিশোর বয়সী ছিলেন ঋষি।

স্থানীয় এক গণমাধ্যমে এ নিয়ে ঋষি বলেছিলেন, এটি আনন্দের কাজ ছিল না। ওই সময়ে প্রচুর পরিশ্রম করতে হয়েছে। তবে কাজটি পাওয়া আশ্চর্য্যজনক বিষয় ছিল।

জানা গেছে, ঋষি সুনাক যে রেস্টুরেন্টে কাজ করতেন তার মালিক বাংলাদেশের কুটি মিয়া। তিনি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরের বাঘময়না গ্রামের আব্দুল বারীর সন্তান। ওয়েটার থেকে তিনিও হয়েছেন রেস্টুরেন্টের মালিক। যা  এখন যুক্তরাজ্যে বেশ প্রসিদ্ধ।

ঋষি সুনাকের বিষয়ে কুটি মিয়া বলেন, অসাধারণ ভালো মানুষ তিনি। খন্ডকালীন কাজ হলেও তিনি কাজে খুব সিরিয়াস ছিলেন। তরুণ বয়স থেকেই কাজের প্রতি তার একনিষ্ঠতা ছিলো।

প্রসঙ্গত, গত সোমবার যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হন ভারতীয় বংশোদ্ভুত ঋষি সুনাক। ৪২ বছর বয়সী ঋষি ব্রিটেনের সাবেক অর্থমন্ত্রী। মাত্র দুই মাসের কম সময়ের মধ্যে তিনি ব্রিটেনের তৃতীয় প্রধানমন্ত্রী হলেন।

আরএম-০৭