সুনামগঞ্জ থেকে ৮ হাজার মোটরসাইকেল নিয়ে গণসমাবেশে আসবে বিএনপি!

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৮, ২০২২
০৫:২২ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ১৮, ২০২২
০৫:২৬ পূর্বাহ্ন



সুনামগঞ্জ থেকে ৮ হাজার মোটরসাইকেল নিয়ে গণসমাবেশে আসবে বিএনপি!

বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশের আগের দিন থেকে সুনামগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। একইভাবে মৌলভীবাজার ও হবিগঞ্জে গণসমাবেশের আগের দিন আজ শুক্রবার সকাল ছয়টা থেকে ধর্মঘট শুরু হবে, ৩৬ ঘণ্টার এ ধর্মঘট চলবে গণসমাবেশের দিন কাল শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত। কেবল সিলেট জেলায় শনিবার সকাল-সন্ধ্যা ১২ ঘণ্টা ধর্মঘট চলবে।

এমন পরিস্থিতিতে সুনামগঞ্জ বিএনপির নেতাকর্মীরা নিয়েছেন ভিন্ন কৌশল। তারা সুনামগঞ্জ থেকে ৮ হাজার মোটরসাইকেলের বড় শোডাউন নিয়ে একদিন আগে সিলেটের গণসমাবেশে যোগ দেবেন।

এদিকে সড়কপথ ছাড়াও নৌপথেও সিলেটে আসছেন বিএনপি নেতাকর্মীরা। সুনামগঞ্জ বিএনপির নেতারা জানান, সুনামগঞ্জ থেকে ৫০ হাজার নেতাকর্মী সমাবেশে যোগদান করবেন। এর আগে গত ৮ নভেম্বর থেকে সুনামগঞ্জে বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষে প্রচারপত্র বিলি শুরু সংগঠনের কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য ডা. মঈন খান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবনসহ জেলার নেতাকর্মীরা। এরপর উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে চলে এর প্রচারপত্র বিলির কাজ।

সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন জানান, সমাবেশে বাধা দিতে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ধর্মঘট দিয়ে আমাদের সমাবেশে যাওয়া বন্ধ করতে পারবে না সরকার। সমাবেশ সফল করার লক্ষে সুনামগঞ্জ থেকে ৫০ হাজার নেতাকর্মী সিলেটে যাবেন। ইতোমধ্যে জেলার বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা ট্রলার, নৌকা দিয়ে সিলেটের পথে রওনা হয়েছেন।

শহরের বৈঠাখালী এবং সাহেব বাড়ি ঘাটে থেকে ধানের শীষ হাতে নিয়ে ইঞ্জিনচালিত ও স্টিলবডির নৌকা দিয়ে সিলেটে যাচ্ছেন। এসব নেতাকর্মীরা শুক্রবার সকালে সিলেটে পৌঁছাবেন বলে জানান জেলা বিএনপির নেতা রাকাব উদ্দিন। তিনি বলেন, দুর্গম তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর উপজেলার বিএনপির নেতাকর্মীরা নৌকাযোগে সিলেটের সমাবেশ সফল করার লক্ষে যাত্রা শুরু করেছেন। শুক্রবার সকালে গিয়ে তারা সিলেটে পৌঁছাবেন।

সুনামগঞ্জ জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি দেওয়ান জয়নুল জাকেরীন বলেন, সিলেটের সমাবেশ সফল করতে আমরা বিভিন্ন কৌশল অবলম্বন করছি। ধর্মঘট আর পুলিশের ভয় দেখিয়ে আমাদের সমাবেশে যাওয়া বন্ধ করা যাবে না। যে কোনোভাবেই আমরা সিলেটে গিয়ে পৌঁছাব।

সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল বলেন, অন্যান্য বিভাগীয় সমাবেশের ক্ষেত্রেও বাস ধর্মঘট দিয়ে সমাবেশে বাধা দেওয়া হয়েছে। আমাদেরও বাধা দিতে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

তিনি বলেন, শুক্রবার বেলা ১১টায় সাত থেকে আট হাজার মোটরসাইকেল নিয়ে সিলেটের উদ্দেশ্যে শান্তিপূর্ণভাবে যাত্রা শুরু করবো। যদি রাস্তায় পুলিশ বাধা দেয়, তাহলে আমরা সেটা প্রতিহত করে সমাবেশে যোগ দেব। 

উল্লেখ্য, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি, নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে সারা দেশে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় শনিবার সিলেটের আলিয়া মাদরাসা মাঠে গণসমাবেশ করবে বিএনপি।


এসই/০৩