ভারত থেকে স্বর্ণপদক অর্জন করলেন শ্রীমঙ্গলের আবেদ

শ্রীমঙ্গল প্রতিনিধি


নভেম্বর ২৮, ২০২২
০৯:২২ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৮, ২০২২
০৯:২৪ অপরাহ্ন



ভারত থেকে স্বর্ণপদক অর্জন করলেন শ্রীমঙ্গলের আবেদ


সাংবাদিকতা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য ভারতের মায়ারানী দেবী মেমোরিয়াল ইন্টারন্যাশনাল ট্রাস্ট ও বিশ্ব মানবধর্ম বিকাশ পরিষদ সংস্থা কর্তৃক স্বর্ণপদক-২০২২ পেয়েছেন শ্রীমঙ্গলের সাংবাদিক, সংগঠক ও মানবাধিকারকর্মী মো. আবেদ আহমেদ। 

মায়ারানী দেবী মেমোরিয়াল ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড স্বর্ণপদক ২০ জনকে প্রদান করা হয় এবং যৌথ উদ্যোগে এই পদক দীর্ঘ ১৮ বছর যাবত প্রদান করে আসছে সংস্থাটি। 

ভারত সরকার অনুমোদিত ও আসাম সরকার তথ্য ও সংস্কৃতি দপ্তর থেকে সনদপ্রাপ্ত সামাজিক সংগঠন মায়ারানী দেবী মেমোরিয়াল ইন্টারন্যাশনাল ট্রাস্ট ও বিশ্ব মানবধর্ম বিকাশ পরিষদ সংস্থা। বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য প্রতি বছর পদক দিয়ে থাকে তারা।

ভারতের আসাম করিমগঞ্জে অনুষ্ঠিত মায়ারানী দেবী মেমোরিয়াল ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড  আন্তর্জাতিক সাংস্কৃতিক মহাসভা ২০২২ অনুষ্ঠিত হয়, এতে অংশগ্রহণ করেন বাংলাদেশ,ভারত,নেপাল, কানাডা ফিলিপাইন থেকে আগত কবি সাহিত্যিক সাংবাদিক এবং সংস্কৃতিমনা অসংখ্য গুণীজন। তাদের অংশগ্রহণে ২৬ ও ২৭ সেপ্টেম্বর দুই দিনব্যাপী গান কবিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এক ঝমকালো আয়োজনের মধ্য দিয়ে কবি নীহার রঞ্জন দেবনাথ এর রচনায় মানবধর্ম পঞ্চম একক কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়, বইটির প্রচ্ছদ করেছেন শ্রীমঙ্গলে কৃতি সন্তান আবেদ আহমেদ। দীর্ঘ ১৮ বছর যাবত উক্ত মহাসভা আয়োজন করেন মায়ারানী দেবী মেমোরিয়াল ইন্টারন্যাশনাল ট্রাস্ট ও বিশ্ব মানবধর্ম বিকাশ পরিষদ ভারত।


জিকে-০১/এএফ-০৮