কুলাউড়ায় গৃহবধূকে মারধরের ঘটনায়, ভাইরাল স্বামী-শ্বশুর গ্রেপ্তার

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ১৯, ২০২৩
০৫:৩৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৯, ২০২৩
০৫:৩৫ অপরাহ্ন



কুলাউড়ায় গৃহবধূকে মারধরের ঘটনায়, ভাইরাল স্বামী-শ্বশুর গ্রেপ্তার


মৌলভীবাজারের কুলাউড়ায় রুজিনা বেগম (২৫) নামে এক গৃহবধূকে শশুর ও স্বামী কর্তৃক একটি বাড়ির ভিতর থেকে রাস্তা দিয়ে প্রকাশ্যে টেনে হিচড়ে নির্যাতনের ঘটনা ঘটেছে। বিষয়টি গৃহবধূর তিনবছরের শিশুপুত্রের চোখের সামনেই ঘটেছে। সোমবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হওয়া ওই ঘটনার ২ মিনিট ৪৬ সেকেন্ডের একটি ভিডিওতে এমন অমানবিক নির্যাতনের বিষয়টি দেখা গেছে। সোমবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় (ইফতারের পূর্বে) উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সুলতানপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

পুলিশ গৃহবধূর স্বামী আব্দুছ সালামকে মঙ্গলবার সকালে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে। ওইদিন সন্ধ্যায় কুলাউড়া থানার এস আই হারুনুর রশীদ ও এএসআই তাজুল ইসলাম মৌলভীবাজারে অভিযান চালিয়ে গৃহবধূর শশুর শফিক মিয়াকে গ্রেপ্তার করেছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, একটি বাড়ির (জোস্না বেগমের বাড়ি) ভিতর থেকে টেনে হিচড়ে গূহবধূ রুজিনাকে রাস্তায় নিয়ে যাচ্ছেন শশুর শফিক মিয়া। সাথে রয়েছেন তাঁর শাশুড়ী জরিদা বেগম, শিশুপুত্র মাহি, তাঁর স্বামী সালামসহ একাধিক লোকজন। এসময় রুজিনার আর্তচিৎকার করলেও কেউ তাঁকে শশুরের হাত থেকে উদ্ধারের জন্য যাননি। শিশুপুত্র মাহি চোখের সামনেই  মায়ের প্রতি এমন অমানবিক নির্যাতন দেখে কান্না শুরু করে। এভাবেই গৃহবধূকে রাস্তা দিয়ে টেনে হিচড়ে শশুর বাড়িতে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় মঙ্গলবার রুজিনার ভাই বাবুল মিয়া বাদি হয়ে বোনের শশুর শফিক মিয়া (৬৫), বোনের স্বামী আব্দুছ সালাম (৩২) ও দেবর রুমান মিয়া (২৮) কে অভিযুক্ত করে থানায় একটি মামলা (মামলা নং-২০) দায়ের করেছেন।

জানা যায়, গত ১৬ এপ্রিল রাতে যৌতুকের দাবিতে ও শরবতের প্যাকেট ছেড়ার অজুহাতে রুজিনাকে মারধর করেন সালাম ও দেবর রুমান। পরদিন বিকেলে স্বামী সালাম ও শশুরবাড়ির লোকজন ১ লাখ টাকা যৌতুকের দাবিতে আবারো রোজিনাকে নির্যাতন শুরু করেন।  রুজিনা ওই সময় আত্মরক্ষার্থে পার্শ্ববর্তী প্রতিবেশী জোস্না বেগমের বাড়িতে আশ্রয় নেন। ইফতারের আগ মুহূর্তে রুজিনার শশুর শফিক মিয়া ও স্বামী সালামসহ শশুশরবাড়ির লোকজন বেগমের বাড়িতে গিয়ে জোরপূর্বক তাঁকে (রুজিনাকে) ঘর থেকে বের করেন। এ সময় শফিক মিয়া পুত্রবধূ রুজিনাকে নির্যাতন করে তাদের বাড়িতে নিয়ে যান। পরে রাতে পুলিশ গিয়ে রুজিনাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।

রুজিনার ভাই বাবুল মিয়া বলেন, সোমবার যৌতুকের কারণে শশুর শফিকসহ সবাই তাকে নির্যাতন শুরু করলে আমার বোন আত্মরক্ষার্থে জোস্না বেগমের বাড়িতে আশ্রয় নেয়। সেখান থেকে বোনের শশুর শফিক প্রকাশ্যে অমানবিক নির্যাতন করে ও রাস্তা দিয়ে টেনে হিচড়ে তাদের বাড়িতে নিয়ে যায়। এসময় তাদের পরিবারের সবাই সাথে ছিলো। পরে তাদের প্রতিবেশী একজন আমার মোবাইলে ফোন করে ঘটনাটি জানান।

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ বলেন, সোমবার সন্ধ্যায় খবর পেয়ে এসআই হারুনুর রশীদ শশুরবাড়ি থেকে উদ্ধার করে নিয়ে আসেন। এ ঘটনায় গৃহবধুর স্বামী সালামকে গ্রেপ্তার করা হয়েছে। শশুরকে মঙ্গলবার সন্ধ্যায়  মৌলভীবাজার থেকে গ্রেপ্তার করা হয়েছে। দেবর পলাতক রয়েছেন।


এসই/০৭