১৫ ঘন্টা পর সারাদেশের সঙ্গে ফের সিলেটের ট্রেন চলাচল শুরু

সিলেট মিরর ডেস্ক


মে ২০, ২০২৩
০৮:৪৩ অপরাহ্ন


আপডেট : মে ২০, ২০২৩
০৮:৪৩ অপরাহ্ন



১৫ ঘন্টা পর সারাদেশের সঙ্গে ফের সিলেটের ট্রেন চলাচল শুরু


দুর্ঘটনায় বন্ধ থাকার প্রায় ‘১৫ ঘণ্টা’ পর সারাদেশের সঙ্গে রেল পরিষেবা স্বাভাবিক হয়েছে। ট্রেন দুর্ঘটনার কারণে সিলেটের সাথে ঢাকা-চট্টগ্রাম লাইনে ট্রেন চলাচল ব্যাহত হয়। এতে চরম ভোগান্তির শিকার হন যাত্রীরা।

আজ শনিবার (২০ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শ্রীমঙ্গল স্টেশন থেকে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ট্রেনের দুইটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। চট্রগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনটি সিলেটের উদ্দেশ্য যাচ্ছিল। বনের ভিতর রেল লাইনে পড়ে থাকা গাছের সাথে সংঘর্ষে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। ইঞ্জিনের পেছনে ছিল খাবারের কামরা ও আরেকটি কামরায় যাত্রী। পূর্বের স্টেশনে যাত্রীরা নেমে যাওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ট্রেন চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল স্টেশন মাস্টার মো. সাখাওয়াত হোসেন।

এদিকে ট্রেন দুর্ঘটনার তদন্তের ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ।

রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহবায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোক), বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) বিভাগীয় প্রকৌশলী (২) ঢাকা, বিভাগীয় সংকেত ও টেলি যোগাযোগ প্রকৌশলী।

কমিটির সদস্যরা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ঢাকা) শফিকুল ইসলামের নেতৃত্বে আজ শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপরই ক্ষতিগ্রস্ত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধার কাজ শুরু করা হয়।

এএফ/০৩



এ সংক্রান্ত পূর্বের সংবাদ পড়ুন: