যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বাসায় আওয়ামী লীগ ও বিএনপি নেতারা

সিলেট মিরর ডেস্ক


মে ২৫, ২০২৩
০৩:২৬ অপরাহ্ন


আপডেট : মে ২৫, ২০২৩
০৪:৪৮ অপরাহ্ন



যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বাসায় আওয়ামী লীগ ও বিএনপি নেতারা



রাজধানীর গুলশানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের বাসায় বৈঠকে বসেছেন দেশের প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতারা।

বিএনপির এক সূত্র জানিয়েছেন, বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১২টার দিকে এ বৈঠক শুরু হয়।

আওয়ামী লীগের পক্ষে বৈঠকে অংশ নিয়েছেন দলটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. এ আরাফাত। জাতীয় পার্টির পক্ষে আছেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু ও প্রেসিডিয়াম সদস্য রানা মো. সোহেল। বিএনপির পক্ষে আছেন দলের স্থায়ী কমিটির সদস্য ও ফরেন রিলেশন্স কমিটির চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক ও ফরেন রিলেশন্স কমিটির সদস্য শামা ওবায়েদ।

বুধবার (২৪ মে) বাংলাদেশের জন্য নতুন ভিসানীতির ঘোষণা দেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। তিনি জানান, নতুন নীতির আওতায় বাংলাদেশে গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য দায়ী বা জড়িতদের ভিসা দেবে না ওয়াশিংটন। ঘোষিত নীতিতে বলা হয়েছে, বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচনপ্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য দায়ী বা জড়িত ব্যক্তিদের মধ্যে বর্তমান ও সাবেক কর্মকর্তা, সরকার সমর্থক এবং বিরোধী রাজনৈতিক দলের সদস্য, আইন প্রয়োগকারী সংস্থা, বিচার বিভাগ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা অন্তর্ভুক্ত রয়েছেন। 

অ্যান্টনি ব্লিঙ্কেনের ওই ঘোষণার একদিনের মাথায় বৃহস্পতিবার ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বাসায় বৈঠকে বসলেন ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং মাঠের বিরোধী দল বিএনপির নেতারা। 

সূত্র: প্রতিদিনের বাংলাদেশ


এএফ/০৮