পরিত্যক্ত শৌচাগার থেকে নারীর লাশ উদ্ধার

সিলেট মিরর ডেস্ক


জুলাই ২৫, ২০২৩
০৯:২২ অপরাহ্ন


আপডেট : জুলাই ২৫, ২০২৩
০৯:২২ অপরাহ্ন



পরিত্যক্ত শৌচাগার থেকে নারীর লাশ উদ্ধার


মৌলভীবাজারের কুলাউড়া পৌর শহরে দক্ষিণ বাজারের একটি পুরাতন ভবনের পরিত্যক্ত শৌচাগারের ভেতর থেকে অজ্ঞাত নারীর (২৫) অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে এ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কুলাউড়া শহরের দক্ষিণবাজারস্থ বাস স্ট্যান্ডের বিপরীত পাশে অবস্থিত হাজী ইয়াকুব আলী ভবনের পেছন থেকে আজ দুপুরে আশপাশে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। দুপুর ২টার দিকে ভবনের নিচে থাকা মার্কেটের কয়েকজন ব্যবসায়ী ও বাসিন্দারা দুর্গন্ধ পেয়ে ভবনের পেছনে গিয়ে দেখতে পান পরিত্যক্ত টয়লেটে উপুড় করে ফেলে রাখা এক নারীর অর্ধ নগ্ন পচা লাশ। 

পরে বিষয়টি থানা পুলিশকে জানানো হয়। পুলিশ ঘটনাস্থলে যায় এবং পরবর্তীতে বিকেলের দিকে মৌলভীবাজার থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি বিশেষ দল ঘটনাস্থলে আসে। তাদের উপস্থিতিতে লাশটি উদ্ধার করা হয়।

পিবিআই উদ্ধার হওয়া মহিলার লাশের ফিঙ্গার নিয়ে শনাক্ত করার চেষ্টা করে। কিন্তু অর্ধগলিত ও পোকায় আক্রান্ত থাকায় লাশের পরিচয় মেলেনি।

প্রত্যক্ষদর্শী ও ভবনের ব্যবসায়ীরা জানায়, নারীর গলায় ওড়না দিয়ে প্যাঁচানো ও পেটের একটি অংশ ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন দেখা গেছে। ধারণা করা যাচ্ছে সংঘবদ্ধ ধর্ষণের পর তাকে হত্যা করা হয়েছে। 

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) রতন চন্দ্র দেবনাথ বলেন, 'একটি পরিত্যক্ত শৌচাগার থেকে অজ্ঞাত এক নারীর লাশ উদ্ধার করা হয়। লাশের শরীরে পোকা ও অর্ধগলিত হওয়ায় ওই নারীর পরিচয় শনাক্ত করা যায়নি। পিবিআইয়ের একটি দল লাশের নমুনা সংগ্রহ করে নিয়ে গেছে।

বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর বিস্তারিত বিষয়টি নিশ্চিত করে বলা যাবে। থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।'


এএফ/০৯