এম সাইফুর রহমান ছিলেন দেশের অর্থনৈতিক উন্নয়নের রূপকার

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ০৬, ২০২৩
০৩:২৯ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ০৬, ২০২৩
০৩:২৯ পূর্বাহ্ন



এম সাইফুর রহমান ছিলেন দেশের অর্থনৈতিক উন্নয়নের রূপকার
মৌলভীবাজারে স্মৃতি যাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মেয়র আরিফ


এম সাইফুর রহমান ফাউন্ডেশনের উদ্দ্যোগে মৌলভীবাজারের দুসাই রিসোর্ট সংলগ্ন এলাকায় "এম সাইফুর রহমান স্মৃতি যাদুঘর" এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। 

মংগলবার (৫ সেপ্টেম্বর) এম সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে প্রধান অতিথি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তিনি বলেন, এই যাদুঘর প্রতিষ্ঠার মাধ্যদিয়ে এম সাইফুর রহমানকে পাঠ করতে পারবেন আগামী প্রজন্ম। 

পরে যাদুঘর নির্মাণকাজের উদবোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরিফুল হক চৌধুরী বলেন, এম সাইফুর রহমান রাজনৈতিক জীবনে দেশ ও জাতীর উন্নয়নে অবিস্মরণীয় অবদান রেখে গেছেন। তার স্মৃতি রক্ষার এই উদ্যাগের সফলতা কামনা করেন তিনি। 

বিষেশ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য নবাব আলী আব্বাস খান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিলেটের সাবেক ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোসলেহ উদ্দিন তারেক, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া (মধু), বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসাইন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। 

সভাপতির বক্তব্যে সাবেক সংসদ সদস্য ও এম সাইফুর রহমান ফাউন্ডেশনে প্রধান পরিচালক এম নাসের রহমান বলেন, এম সাইফুর রহমানের রাজনৈতিক কর্মময় জীবনের স্মৃতি সংরক্ষণের লক্ষ্যে "এম সাইফুর রহমান যাদুঘর প্রতিষ্ঠার উদ্দ্যোগ নেয়া হয়েছে।

উপস্থিত ছিলেন এম সাইফুর রহমান ফাউন্ডেশনে পরিচালক এম কায়ছার রহমান, এম সফিউর রহমান, সাইফা রহমান। 

এর আগে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বিএনপি এবং অংগ সংগঠনের নেতা-কর্মীদের সাথে নিয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অর্থনীতিবীদ, সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী, বরেণ্য রাজনীতিবিদ এম সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে করব জিয়ারত করেন।

এএন/০৫