সিলেটে জেলা আওয়ামী লীগের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

সিলেট মিরর ডেস্ক


মার্চ ২৬, ২০২৪
০৬:১০ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৭, ২০২৪
০৪:০৫ পূর্বাহ্ন



সিলেটে জেলা আওয়ামী লীগের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন


শহীদ মিনারে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদনসহ নানা আয়োজনে সিলেটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেছে সিলেট জেলা আওয়ামী লীগ। 

আজ মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ১০টায় নগরের চৌহাট্টায় সিলেট কেন্দ্রীয় শহীধ মিনারে শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। পরে বিকেল ৪টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা  ও পরে অসহায়, দুস্থদের মধ্যে ইফতার বিতরণ।

জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি'র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খাসের সঞ্চালনায় স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সৈয়দা জেবুন্নেছা হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে আজকের এই দিনে শুরু হয় মুক্তিযুদ্ধ। মৃত্যুপণ লড়াই ও রক্তসমুদ্র পাড়ি দিয়ে বীর বাঙালি জাতি ছিনিয়ে আনে জাতীয় ইতিহাসের সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা।’ 

তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নতি হয়েছে। তাঁর নেতৃত্বে আমরা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে চাই। এই লক্ষ্যে, আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আমাদের মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আমি আশা করি, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সবাই মিলে একটি সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে পারব।’

আলোচনা সভা,  শ্রদ্ধা নিবেদন ও ইফতার বিতরণে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ, অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, অ্যাডভোকেট  নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, অ্যাডভোকেট  শাহ মো. মোসাহিদ আলী, যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, কবীর উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ শমসের জামাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট  মাহফুজুর রহমান, সাইফুল আলম রুহেল, আইন সম্পাদক অ্যাডভোকেট  আজমল আলী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হাজী ফারুক আহমদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ এপতার হোসেন পিয়ার, দপ্তর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট  মোহাম্মদ আব্বাছ উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট  ছালেহ আহমদ হীরা, যুব ও ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন মানিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন আহমদ, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা: মোহাম্মদ সাকির আহমদ (শাহীন), উপ-দপ্তর সম্পাদক মো: মজির উদ্দিন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট  খোকন কুমার দত্ত,  জেলা আওয়ামী লীগের সদস্য মো. নিজাম উদ্দিন চেয়ারম্যান, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, অ্যাডভোকেট  বদরুল ইসলাম জাহাঙ্গীর, শাহিদুর রহমান শাহিন, আমাতোজ জোহরা রওশন জেবিন, মোঃ জাকির হোসেন, অ্যাডভোকেট ফখরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, জেলা মহিলা লীগের সভাপতি এড. সালমা সুলতানা, সাধারণ সম্পাদক হেলেন আহমেদ, জেলা কৃষক লীগের সভাপতি শাহ মোহাম্মদ নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলাম, জেলা যুব লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমদ কয়েছ, জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মৃদুল কান্তি দাস প্রমুখ।


এএফ/১১