বাসের ভাড়া ৩ পয়সা কমতে পারে

সিলেট মিরর ডেস্ক


এপ্রিল ০১, ২০২৪
০২:৫২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০১, ২০২৪
০২:৫২ অপরাহ্ন



বাসের ভাড়া ৩ পয়সা কমতে পারে
বাসের ভাড়া ৩ পয়সা কমতে পারে

বাসের ভাড়া ৩ পয়সা কমতে পারে


জ্বালানি তেলের দাম কমার বিপরীতে বাসের ভাড়া সমন্বয় করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এতে করে প্রতি কিলোমিটারে বাসের ভাড়া ৩ পয়সা কমতে পারে। আজ সোমবার রাজধানীর বনানীতে অবস্থিত বিআরটিএর সদর দপ্তরে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠকে বসেছে সরকারের কর্তৃপক্ষ। 

বৈঠক থেকে কিলোমিটার প্রতি ৩ পয়সা ভাড়া কমানোর প্রস্তাব দেওয়া হয়েছে।

প্রস্তাবটি গৃহীত হলে সরকার প্রজ্ঞাপন জারি করবে। প্রজ্ঞাপনে উল্লেখিত তারিখ থেকে নতুন এই ভাড়া বাসে কার্যকর হবে।

বৈঠকে দূরপাল্লার বা‌সে কিলোমিটার প্রতি ভাড়া ২ টাকা থেকে ১৫ থেকে কমিয়ে ২ টাকা ১২ পয়সা; ঢাকা-চট্টগ্রাম মহানগরী এলাকায় ২ টাকা ৪৫ টাকা থেকে কমিয়ে ২ টাকা ৪২ টাকা করার প্রস্তাব করা হয় হয়েছে।

বৈঠকটি আজ দুপুর ১২টায় শুরু হয়েছে।

এতে সভাপতিত্ব করেন বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গাসহ অন্যান্য সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন। 

বিআর‌টিএ চেয়ারম‌্যান নূর মোহাম্মদ মজুমদার জানান, ভাড়া কমা‌নোর সুপা‌রিশ আজই মন্ত্রণাল‌য়ে (সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়) পাঠা‌নো হ‌বে। সরকার প্রজ্ঞাপন জা‌রি কর‌লে কার্যকর হ‌বে।

এদিকে গতকাল রবিবার রাতে এক বিবৃতিতে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি বলছে, এর আগেও জ্বালানি তেলের মুল্য ৩ টাকা কমানোর পরে ৩ পয়সা হারে কমিয়ে বাস ভাড়ার তালিকা পুণঃ নির্ধারণ করা হয়। কিন্তু যাত্রীরা এই ৩ পয়সা কমানোর সুফল পাইনি। তখন থেকে সরকার পরিবহন মালিকদের বিশেষ সুবিধা দিতে ছোট ছোট অংকের হারে জ্বালানি তেলের মুল্য কমাচ্ছে কিনা তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে।

জিসি 2