পরিচ্ছন্নতা অভিযানে গিয়ে নিজেই কাজে অংশ নিলেন সিসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক


এপ্রিল ২৯, ২০২৪
০৫:৪২ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ৩০, ২০২৪
০২:১৩ পূর্বাহ্ন



পরিচ্ছন্নতা অভিযানে গিয়ে নিজেই কাজে অংশ নিলেন সিসিক মেয়র


সিলেট নগরে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার উদ্যোগে পরিছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। সে অনুষ্ঠানের উদ্বোধন করতে গিয়ে নিজেই কাজে লেগে পড়েন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। 

আজ সোমবার (২৯ এপ্রিল) দুপুরে নগরের কিনব্রিজ সংলগ্ন সুরমা নদীর তীরে এমন দৃশ্যের অবতার হয়।

এসময় পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার স্বেচ্ছাসেবী, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, ও অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, গ্রীন ও ক্লীন সিলেট গঠন করতে হলে নাগরিক সচেতনতা প্রয়োজন। তরুণ দের এক্ষেত্রে এগিয়ে আসতে হবে।

তিনি এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার জন্য পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা এবং ইয়াং বাংলাকে ধন্যবাদ জানান। 

এই পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন কালে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে পরিবেশ সুরক্ষা এবং গ্রীন সিলেট ক্লিন সিলেট গঠনের বিষয়ে কথা বলেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পীযূষ পুরকায়স্থ টিটু পরিচালনায় সভায় বক্তব্য দেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজে ও হাসপাতালের চেয়ারম্যান ড. ওয়ালি তছর উদ্দিন এমবিই। 


এ সময় উপস্থিত ছিলেন সাস্টিয়ান ক্লাবের সভাপতি মকদ্দুস আলী, অধ্যাপক দিদার চৌধুরী, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার কার্যকরী কমিটির সদস্য নারজেল হোসেন, অধ্যাপক শাহীন আক্তার প্রমুখ।

ইয়ং বাংলার সহযোগিতায় দেশ ব্যাপী পরিচালিত 'কিপ ইউর এনভারমেন্ট ক্লিন এন্ড লাইভেবল' কর্মসূচির অংশ হিসেবে এই কার্যক্রম পরিচালিত হয়।

সভাপতির বক্তব্যে কাসমির রেজা জানান , তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইতোমধ্যে বিশটি পরিবেশ ক্লাব গঠন করেছেন। তারা স্কুল থেকে ক্রমান্বয়ে বিশ্ববিদ্যালয় পর্যায়ে পরিবেশ ক্লাব গঠন করবেন। তারা সিলেট, সুনামগঞ্জ সহ হাওর এলাকার বিভিন্ন স্থানে এ পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাবেন।


এএফ/০১