সিলেট নগরে পশুর অবৈধ হাট বসতে দেবে না সিসিক

সিলেট মিরর ডেস্ক


জুন ১০, ২০২৪
০৮:২৭ অপরাহ্ন


আপডেট : জুন ১০, ২০২৪
০৮:২৭ অপরাহ্ন



সিলেট নগরে পশুর অবৈধ হাট বসতে দেবে না সিসিক


সিলেট নগর এলাকার নির্ধারিত কোরবানির হাট ছাড়া পশুর অন্য কোনো অবৈধ হাট বসতে দেবে না সিলেট সিটি করপোরেশন। কেউ হাট বসালে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেবে নগর কর্তৃপক্ষ।

আজ সোমবার (১০ জুন) দুপুর একটায় সিসিকের এক জরুরি বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সিসিকের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানসহ বিভিন্ন শাখা প্রধান। 

সভাপতির বক্তব্যে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন,     পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত সিলেট নগরের ৮টি কোরবানীর পশুর হাট ইজারা আহ্বান করা হয়েছে। সিটি করপোরেশনের নির্ধারিত ৮টি পশুর হাট ব্যতীত অবৈধ হাট বসতে দেওয়া হবেনা। কেউ অবৈধ হাট বসালে তার বিরুদ্ধে আইনানোগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

তিনি আরও বলেন, ‘কোরবানীর পর দ্রুত বর্জ্য অপসারন করবে সিসিক। হাট চলাকালে শহরকে পরিচ্ছন্ন রাখতে সার্বক্ষণিক পরিস্কার অভিযান চালানো হবে।’

পবিত্র ঈদের দিন নির্ধারিত স্থানে কুরবানীর বর্জ্য ফেলার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি। এ লক্ষ্যে জনসাধারণের সচেতনতা বৃদ্ধির জন্য সিসিকের পক্ষ থেকে প্রচারণামূলক কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

ঈদুল আযহা উপলক্ষে সিটি করপোরেশন আগামী ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত নগরের নতুন টুকেরবাজার (তেমুখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা), মাছিমপুর কয়েদির মাঠের খালি জায়গা, মেজরটিলা বাজার সংলগ্ন খালি জায়গা, শাহপরাণ পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, টিলাগড় পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, সিটি করপোরেশনের মালিকানাধীন এস ফল্ট মাঠ ও দক্ষিণ সুরমার ট্রাক টার্মিনালে কোরবানীর অস্থায়ী পশুর হাট ইজারা আহ্বান করা হয়েছে। 


এএফ/০৪