ডুবন্ত সিলেট নগরে ঈদের সকাল

নিজস্ব প্রতিবেদক


জুন ১৭, ২০২৪
০৫:৫২ পূর্বাহ্ন


আপডেট : জুন ১৭, ২০২৪
০৬:০৪ পূর্বাহ্ন



ডুবন্ত সিলেট নগরে ঈদের সকাল


রাত থেকে এক টানা ভারী বর্ষণ। তাতে সিলেট নগরের অর্ধেকের বেশি এলাকা জলমগ্ন হয়ে গেছে। কোথায়ও হাটু সমান, কোথাও কোমর সমান পানিতে ডুবে আছে নগর। এমন পরিস্থিতিতে পবিত্র ঈদুল আযাহার ভোরের আলো ফুটেছে সিলেট নগরে। 

আজ সোমবার (১৭ জুন) ভোরে নগরের বিভিন্ন এলাকা ঘুরে ও বিভিন্ন এলাকার মানুষের সঙ্গে যোগাযোগ করে এমনটা জানা গেছে।

রবিবার দিবাগত রাত দুইটার পর থেকে সিলেটে ভারী বর্ষণ শুরু হয়। ভোর ছয়টা এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টিপাত চলছিল। এ সময়ের মধ্যে কী পরিমাণ বৃষ্টিপাত হয়েছে সেটি এখনো আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা সম্ভব হয়নি। তবে ১৫ জুন সকাল ৯টা থেকে ১৬ জুন সকাল ০৯ পর্যন্ত পার্শ্ববর্তী দেশ ভারতের চেরাপুঞ্জিতে ২৪ ঘন্টায় বৃষ্টি পাত হয়েছে ৪৪১ মিলিমিটার।


এদিকে সিলেটে ভারী বর্ষণে নগর এলাকার শাহজালাল উপশহর, দরগামহল্লা, পায়রা, সুবিদবাজার বনকলাপাড়া, চৌহাট্টা, জিন্দাবাজার, কাজলশাহ, মেডিকেল রোড, বাগবাড়ি, কালীবাড়ি, হাওলাদারপাড়া, সোবহানীঘাট, উপশহর, যতরপুর, তেরোরতন, সোনারপাড়া, কেওয়াপাড়া, সাগরদিঘিরপার, পাঠানটুলা, মিয়া ফাজিলচিশত, জালালাবাদ, হাউজিং এস্টেট, শাহি ঈদগাহ, ঘাসিটুলা, হাওয়াপাড়া, মীরাবাজার, শিবগঞ্জ, মাছিমপুর, জামতলা ও তালতলা এলাকায় পানি থইথই করছে। 


নগরের পায়রা এলাকার বাসিন্দা ও প্রকাশনা সংস্থা চৈতন্যের স্বত্ত্বাধিকারী রাজিব চৌধুরী সিলেট মিরর-কে বলেন, ‘রাত সাড়ে তিনটার দিক থেকে পায়রা এলাকার রাস্তা প্রায় তিন ফুট পানির নিচে তলিয়ে যায়।  এখন সেখানে কোমর সমান পানি। ঈদের দিন খুব আতঙ্ক নিয়ে এসেছে এবার।’


এএফ/০২