বন্যার মুখে সিলেট, সিসিকের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক


জুন ১৮, ২০২৪
০২:৫২ অপরাহ্ন


আপডেট : জুন ১৮, ২০২৪
০৯:০৪ অপরাহ্ন



বন্যার মুখে সিলেট, সিসিকের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল


ঈদের দিন ডুবে থাকা সিলেট নগরে বিকালের দিকে পানি নেমে খানিকটা স্বস্তি ফিরেছিল। কিন্তু রাত থেকে ফের ভারী বৃষ্টিপাতে ২৪ ঘন্টার কম সময়ের ব্যবধানে আবারও ডুবেছে সিলেট। সিলেটের নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় এবার বন্যার মুখোমুখি সিলেট নগর। পরিস্থিতির গুরুত্ব বিবেচনায় কর্মকর্তা-কর্মচারীর সব ছুটি বাতিল করেছে সিলেট সিটি করপোরেশন।

আজ সোমবার (১৮ জুন) নগরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। পাশাপাশি আজ সন্ধ্যা সাতটায় সিসিকের পরিষদসহ বিভাগীয় কমিশনার ও সিলেটের জেলা প্রশাসকের জরুরি সভা ডাকা হয়েছে। 

সিলেট নগর এলাকায় আশ্রয় কেন্দ্র খুলেছে সিসিক। নগর পরিস্থিতি সরেজমিন দেখতে সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী এসব আশ্রয়কেন্দ্র ও বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন।

দুপুর একটায় দক্ষিণ সুরমায় সিটি করপোরেশনের ২৮ ও ২৯ নম্বর ওয়ার্ডের আশ্রয়কেন্দ্রে যান সিসিক মেয়র। এসময় তিনি কেন্দ্রে আশ্রয় নেওয়া লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেন ও বন্যা দুর্গতদের জন্য সিসিকের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। 

 এ সময় দক্ষিণ সুরমায় সিসিকের ২৬ নম্বর ওয়ার্ডের টেকনিক্যাল কলেজ রোডসহ কয়েকটি বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। স্থানীয় কাউন্সিলররা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

সিসিকের জনংসযোগ কর্মকর্তা সাজলু লস্কর জানিয়েছেন, নগরে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সিটি করপোরেশন সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় আজ সন্ধ্যায় নগর কর্তৃপক্ষের উদ্যোগে জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠকে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক উপস্থিত থাকবেন।


এএফ/০১