খুঁটির উপর বিদ্যুতস্পৃষ্ট হয়ে কলেজ শিক্ষার্থীর মৃত্যু

প্রতিনিধি তাহিরপুর


জুন ২৩, ২০২৪
০৮:৫২ অপরাহ্ন


আপডেট : জুন ২৪, ২০২৪
১০:৫৬ অপরাহ্ন



খুঁটির উপর বিদ্যুতস্পৃষ্ট হয়ে কলেজ শিক্ষার্থীর মৃত্যু


সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বৈদ্যুতিক খুঁটির উপরে উঠে লাইন চালু করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে সুজন মিয়া নামে এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। সুজন মধ্যনগর উপজেলার একটি কলেজে একাদশ শ্রেণীতে পড়তো বলে জানা গেছে। 

শনিবার রাত আনুমানিক দশটার দিকে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সুন্দরবন নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সে উপজেলার রতনপুর গ্রামের জয়নাল মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, নিহত সুজন মিয়া হতদরিদ্র পরিবারের সন্তান। তার পড়ালেখার খরচ মেটাতে স্থানীয়ভাবে ইলেকট্রিক ম্যান হিসেবে কাজ করতো সে। ঘটনার সময় রাত আনুমানিক ১০টার দিকে সুন্দরবন এলাকায় বিদ্যুৎ ছিল না। স্থানীয়দের দাবি, বাদাঘাট সাব স্টেশনের এক কর্মকর্তা সুজনকে ওই লাইনে বিদ্যুত চালু করতে বললে সুজনসহ আরও দু-তিনজন ইলেকট্রিক মিস্ত্রী বিদ্যুতের খুঁটির উপরে গিয়ে উঠে। কিন্তু কিছু সময় কাজ করার পর সুজন খুঁটির উপর থাকা অবস্থায় ওই লাইনে বিদ্যুতসংযোগ হলে মারাত্মকভাবে বিদ্যুতস্পৃষ্ট হয় সে। প্রথমে তাকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য সিলেট হয়ে ঢাকা নেওয়ার পথে তাঁর মৃত্যুর খবর পাওয়া যায়।

এ বিষয়ে সুনামগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার মিলন কুমার কুন্ডু বলেন, দুর্ঘটনার খবরটি শুনেছি। খুটির উপর উঠে বিদ্যুতের লাইন চালু করার বিষয়টি বিদ্যুত অফিস অবগত না। তাছাড়া নিহত সুজন মিয়া আমাদের বিদ্যুত বিভাগের কোনো কর্মচারীও ছিলনা। নিহতের পরিবারের ক্ষতিপূরণের বিষয়টি আলোচনা করে দেখা হবে।


এএইচএম-০১/এএফ-০৬