জকিগঞ্জে শত্রুতার বলি অর্ধশতাধিক মোরগ

জকিগঞ্জ সংবাদদাতা


জুন ২৩, ২০২৪
১১:৪৩ অপরাহ্ন


আপডেট : জুন ২৩, ২০২৪
১১:৪৬ অপরাহ্ন



জকিগঞ্জে শত্রুতার বলি অর্ধশতাধিক মোরগ


জকিগঞ্জ ‍উপজেলার থানাবাজারে পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগ করে এক খামারের অর্ধ শতাধিক মোরগকে বিষপ্রয়োগে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী খামার মালিক খালেদ আহমদ বাদি হয়ে থানায় মামলা করেছেন। মামলায় আসামি করা হয়েছে থানাবাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারী জয়নাল আবেদীনকে।

আজ রবিবার (২৩ জুন) জকিগঞ্জ থানায় মামলটি দায়ের করা হয়। 

মামলার এজাহার সুত্রে জানা যায়, বিবাদী জয়নালের সঙ্গে দীর্ঘদিন থেকে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ ও মনোমালিন্য চলছিল খালেদের । এক পর্যায়ে খালেদকে প্রাণ নাশের হুমকিও দেন বিবাদী জয়নাল। সঙ্গে তাঁর পোল্ট্রি ফার্মের মোরগ বিষ দিয়ে মেরে ফেলার হুমকি দেন। খালেদ আহমদ বিষয়টি স্থানীয় থানাবাজারের ব্যবসায়ীসহ গণ্যমাণ্যদের অবগত করে রাখেন। আজ রবিবার সকাল নয়টার সময় খালেদ আহমদ দেখতে পান তাদের পোল্ট্রি ফার্মের ৫০টি মোরগ মরে পড়ে আছে এবং পাশে থাকা পানির পাত্রে বিষ মেশানোর কারণে পানির রঙ পরিবর্তিত হয়ে আছে। পাশে ২ লিটারের বোতলে স্প্রেসহ বিষের বোতলও পাওয়া যায়। বিবাদী জয়নাল তার ফার্মে আরও ক্ষতি ও তাকে প্রাণে মেরে ফেলার আশঙ্কা থেকে এ বিষয়ের আইনগত প্রতিকার চান। 

এ বিষয়ে বিবাদী জয়নাল আবেদীনের বক্তব্য জানার জন্য তার মোবাইল ফোনে একাধিকবার কল করে পাওয়া যায়নি এবং তার দোকানে গেলে দোকান বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা জকিগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) জাহেদ আহমদ জানান, অভিযোগ পেয়ে সরেজমিন পরিদর্শন করেছি। সেখানে বেশ কয়েকটি মোরগ মৃত অবস্থায় দেখা গেছে। তদন্তে সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


এএএম-০১/এএফ-০৮