এবার ছাত্রলীগ সভাপতি সৌরভ ধরিয়ে দিলেন চোরাই চিনির ট্রাক

সিলেট মিরর ডেস্ক


জুন ২৯, ২০২৪
০৪:৫৫ অপরাহ্ন


আপডেট : জুন ৩০, ২০২৪
১০:৩৭ অপরাহ্ন



এবার ছাত্রলীগ সভাপতি সৌরভ ধরিয়ে দিলেন চোরাই চিনির ট্রাক


অবৈধপন্থায় ভারত থেকে দেদারসে আসছে চিনি। বিষয়টি ওপেন ক্রিসেট। সেই চিনি চোরাচালান, চিনি নিরাপদে পৌঁছে দেওয়া এবং চিনি লুটের মতো ঘটনাগুলোর সঙ্গে জড়িয়ে দুর্নাম কুড়াচ্ছে ছাত্রলীগ। এরকম পরিস্তির মধ্যে এক ট্রাক চোরাই চিনি পুলিশের হাতে ধরিয়ে দিয়ে ‘টক অব দ্য টাউন’ হয়েছেন সিলেট মহানগর ছাত্রীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ।

শুক্রবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে সিলেট নগরের আম্বরখানা এলাকায় ট্রাক আটকের ঘটনা ঘটে। পরে আম্বরখানা পুলিশ ফাঁড়ি তাদের জিম্মায় চিনি বহনকারী ট্রাকটি নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার রাত আড়াইটার পর বিমানবন্দর সড়ক দিয়ে আম্বরখানা পয়েন্টের কাছাকাছি আসা একটি কালো রঙের প্রাইভেট কারকে সিগন্যাল দেয় পুলিশ। গাড়িটি গতি কমাতেই পেছনে থাকা বেপরোয়া গতির ট্রাক প্রাইভেট কারকে পেছন দিকে ধাক্কা দিলে পেছন দিক দুমড়ে মুচড়ে যায়। এসময় কারের মালিক বেরিয়ে এসে প্রতিবাদ জানালে এবং ক্ষতিপূরণ দাবি করলে কিছুক্ষণের মধ্যে সাপ্লাই রোড ধরে এক যুবক এসে প্রাইভেট কারের মালিকের কলার চেপে ধরে তাকে সরে যেতে হুমকি দেন। তখন পয়েন্ট এলাকায় পুলিশ অবস্থান করলেও তারা নির্বিকার ছিল। এসময় গাড়ির মালিক তার সঙ্গীকে চিৎকার দিয়ে বলতে থাকেন মহানগর ছাত্রলীগ সভাপতি সৌরভকে কল দিতে বলেন। পরে ঘটনাস্থলে কয়েকজন নেতাকর্মীকে নিয়ে সৌরভ আসেন এবং চিনি বহনকারী ট্রাক পুলিশের জিম্মায় দেন।

এ বিষয়ে বক্তব্য নিতে মহানগর ছাত্রলীগ সভাপতি কিশওয়ার জাহান সৌরভের মোবাইল ফোনে বারবার কল দিলেও তা বন্ধ পাওয়া গেছে। তবে ঘটনার পর অন্যান্য গণমাধ্যমে সৌরভ বলেছেন, ‘সিলেটের চারদিকে যেভাবে চোরাই চিনির কারবার চলছে, তাতে নিজস্ব দায় তৈরি হয়েছে। তাছাড়া ছাত্রলীগের নামটিও নেতিবাচকভাবে জড়িয়ে পড়ায় সামাজিক ও রাষ্ট্রীয় দায় থেকে আমরা এ কাজটি করেছি। আমি চাই, দেশের স্বার্থে চোরাই চিনির বিরুদ্ধে ছাত্রলীগের নেতা-কর্মীরা মাঠে নামুক। এতে ইতিবাচক বিষয়টিও প্রকাশ পাবে, চোরাই চিনি পরিবহনও কমবে।’

চিনির ট্রাক জব্দের বিষয়টি সিলেট মিরর-কে নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া। তিনি বলেন, ‘আমরা চিনি ভর্তি একটি ট্রাক জব্দ করেছি। এ ঘটনায় থানায় মামলাও হয়েছে।’ মহানগর ছাত্রলীগ সভাপতি সৌরভ ট্রাকটি ধরিয়ে দিয়েছেন কিনা প্রশ্নে তিনি বলেন, ‘তিনি ছিলেন কিনা জানি না তবে পুলিশ ট্রাকটি আটক করে।’ ট্রাকে ১১৭ বস্তা ভারতীয় চিনি ছিল বলে তিনি জানান। 


এএফ/০৫