বর্ণিল অনুষ্ঠানে নজরুল জন্মোৎসব পালিত

নিজস্ব প্রতিবেদক


জুলাই ০৬, ২০২৪
০১:৪৭ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ০৬, ২০২৪
০১:৪৭ পূর্বাহ্ন



বর্ণিল অনুষ্ঠানে নজরুল জন্মোৎসব পালিত


জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মোৎসব বর্ণাঢ্যভাবে পালন করেছে সিলেট নজরুল পরিষদ।

শুক্রবার (৫ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে দিনব্যাপী চলে আবৃত্তি, নজরুল সংগীত ও কবির প্রতিকৃতি অংকন প্রতিযোগিতা।

সিলেট সিটি করপোরেশনের সহযোগিতায় আয়োজনের সন্ধ্যা ৬টায় শুরু হয় জাতীয় কবি নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান ও দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। 

সিলেট নজরুল পরিষদের আহ্বায়ক আমিরুল ইসলাম বাবুর সভাপতিত্বে ও আবৃত্তিশিল্পী রাকিবুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, সিলেট নজরুল পরিষদের সদস্যসচিব নীলাঞ্জন দাশ টুকু।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মখলিছুর রহমান কামরান। মুখ্য আলোচক হিসেবে আলোচনা করেন শিক্ষাবিদ ও মেট্রোপলিটন ইউনিভার্সিটি সিলেটের ডেপুটি রেজিস্ট্রার মিহিরকান্তি চৌধুরী। 


আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি শামসুল আলম সেলিম, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত। 

সাংস্কৃতিক পর্বে লীয় পরিবেশনায় অংশ নেয় দ্বৈতস্বর সিলেট, শ্রুতি সিলেট, ললিতকলা একাডেমি সিলেট, সুর ও বাণী, সিলেট আর্টস কলেজ। একক পরিবেশনায় অংশ নেন, বাচিকশিল্পী সৈয় ফয়সল আহমদ, নজরুল সংগীতশিল্পী হিমাংশু বিশ্বাস ও ভারতের আসামের শিল্পী সুদিপ্তা ভট্টাচার্য, সিলেটের নজরুল সংগীতশিল্পী জুই তালুকদার ও প্রিয়ন্তি মোদক। এ ছাড়াও অনুষ্ঠানে নৃত্যালেখ্য ‘সুরে ও বাণী’ পরিবেশন করে ছন্দনৃত্যালয় সিলেট।



এএফ/০১