ট্রেন ও ট্রাকের সংঘর্ষ, সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ দুই ঘন্টা বন্ধ

শ্রীমঙ্গল প্রতিনিধি


আগস্ট ১৮, ২০২৪
১২:১৮ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১৮, ২০২৪
১০:৫৯ অপরাহ্ন



ট্রেন ও ট্রাকের সংঘর্ষ, সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ দুই ঘন্টা বন্ধ


সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আন্তনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ায় দুই ঘন্টা সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ দুই ঘন্টার বেশি সময় বন্ধ ছিল। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে রেল ক্রসিংয় দিয়ে একটি ট্রাক পারাপারেরর সময় ট্রেনের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত ট্রাকের ড্রাইভার ঘটনাস্থলে থেকে পালিয়ে যায়। 

শনিবার (১৭ আগস্ট) দিবাগত রাত ২ ঘটিকায় সময় শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের নিকটবর্তী রেলগেইট এর রেলক্রসিং এ দুর্ঘটনা ঘটে৷


প্রত্যক্ষদর্শীরা জানান, এসময় রেলক্রসিং এ দায়িত্বরত গেইটম্যান সেখানে উপস্থিত ছিলেন না এবং রেলক্রসিং এর গেইট না ফেলার কারণে এ দুর্ঘটনা ঘটে ৷ ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষের পর চলন্ত ট্রেনটি প্রায় ১২০ মিটার দূর পর্যন্ত ট্রাকটিকে দুমরে মুচরে নিয়ে যায়। এ ঘটনার পর সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। দুই ঘন্টা পরে ‍দুর্ঘটনাকবলিত ট্রাক রেললাইন থেকে সরানো হলে রেল যোগাযোগ পুনরায় স্বাভাবিক হয়। 

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন সিলেট মিররকে বলেন, ‘দুর্ঘটনার কারণে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেছে। উপবন এক্সপ্রেসের সঙ্গে ট্রাকের সংঘর্ষের পর সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে রাত ৪টার দিকে দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে রেললাইন থেকে সরানো হলে রেল চলাচল স্বাভাবিক পুনরায় শুরু হয়।’



জিকে-০১/এএফ-০৪