এম এ মান্নানের জামিন শুনানিতে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ০৯, ২০২৪
০২:৪৯ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৯, ২০২৪
০২:৫৩ অপরাহ্ন



এম এ মান্নানের জামিন শুনানিতে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক


আওয়ামী লীগের সরকারের সাবেক পরিকল্পনা মন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাংসদ সদস্য এম এ মান্নানের জামিন শুনানিতে দুই পক্ষের আইনজীবীদের হট্টগোলের ঘটনা ঘটেছে। হট্টগোলের ঘটনায় এজলাস ছেড়ে চলে যান সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ হেমায়েত উদ্দিন এজলাসে। 

আজ বুধবার (৯ অক্টোবর) বেলা ১১টায় সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে জামিন শুনানিতে এ ঘটনা ঘটে। পরে দুপুর আড়াইটায় শুনানির সময় নির্ধারণ করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শেরেনুর আলী জানিয়েছেন, বিচারক এজলাসে আসার পর দুই পক্ষের মধ্যে হট্টগোল হয়েছে। আমরা বলেছি, এই মামলাটা এই আদালতে অস্বাভাবিকভাবে আনা হয়েছে। আজকে শুনানি করতে চাই না। অন্যান্য মামলার মতো এই মামলার শুনানির তারিখ পরবর্তীতে দেওয়ার জন্য আদালতকে বললেও আদালত আমাদের কথা শুনতে চাননি।

এ সংক্রান্ত ভিডিও দেখুন-


আসামিপক্ষ শুনানিতে অংশগ্রহণের জন্য তোড়জোড় করছে। এটি নিয়ে হট্টগোল হয়েছে। পরে আদালত এজলাস থেকে নেমে গেছেন।

তিনি আরো জানান, পিপি এপিপিরা রাষ্ট্রপক্ষে শুনানিতে থাকার কথা।

কিন্তু তারা আসামির পক্ষে থেকেছেন। নিম্ন আদালতেও এই বিষয় নিয়ে আমরা প্রতিবাদ করেছি। আজকেও করেছি। এই পরিস্থিতিতে সুনামগঞ্জে বিচার কার্যক্রম আগামীতে আরো ভয়াবহ রূপ ধারণ করবে।

এমএ মান্নানের আইনজীবী মো. শফিকুল ইসলাম বলেন, আদালতে হট্টগোলের কারণে বিচারক এজলাস ছেড়ে চলে গেছেন।

দুপুর আড়াইটায় আবারো সময় রির্ধারণ করা হয়েছে। এম এ মান্নান একজন সিনিয়র সিটিজেন। তার বয়স ৮০ বছর। খুবই অসুস্থ তিনি। আশা করি, এসব বিবেচনায় তাকে জামিন দেওয়া হবে।

এর আগে গত ২০ সেপ্টেম্বর এমএ মান্নানকে সুনামগঞ্জের শান্তিগঞ্জের বাসভবন থেকে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে মামলা হয়। এই মামলায় তাকে গ্রেপ্তার করে পুলিশ। ইতিমধ্যে তার তিন দফা জামিন শুনানি হয়েছে। আজ জামিন শুনানির সময় এ পরিস্থিতির সৃষ্টি হয়। 

এর আগে গত শনিবার (৫ অক্টোবর) তিনি সুনামগঞ্জের কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে তার চিকিৎসার জন্য ছয় সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।


এএফ/০১