কমলগঞ্জে অভিযান : ১৪ মামলায় জরিমানা, আটক ৫

কমলগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ০৪, ২০২০
১১:০১ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৪, ২০২০
১১:০১ অপরাহ্ন



কমলগঞ্জে অভিযান : ১৪ মামলায় জরিমানা, আটক ৫

আজ শনিবার (৪ এপ্রিল) সকাল থেকে মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ পর্যবেক্ষণকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৪টি মামলা দায়ের করা হয়েছে। মামলায় মোটরসাইকেলের আরোহী ও ব্যবসায়ীদের কাছ থেকে নগদ ২৮ হাজার ৮শ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় বিনা কারণে বাজারে ঘোরাফেরা করায় ৫ জনকে আটক করে থানায় নেওয়া হয়।

শনিবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত উপজেলার মাধবপুর, আদমপুর, আলীনগর ও শমশেরনগর বাজারে কমলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম নাসরিন চৌধুরী, সেনা কর্মকর্তা ক্যাপ্টেন বায়েজীদ ও পরিদর্শক (তদন্ত) অরূপ কুমার চৌধুরীর নেতৃত্বে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যদের সহায়তায় এ অভিযান চলে।

কমলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিমের কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার তৃতীয় দিনের মতো পুলিশ ও সেনা সদস্যদের কড়া পর্যবেক্ষণকালে মাধবপুর, আদমপুর ও আলীনগরের হালিমা বাজার ও শমশেরনগর বাজার এলাকায় যৌথ বিশেষ পর্যবেক্ষণ চলে। এ সময় হেলমেটবিহীন মোটরসাইকেল চালনা, বিনা কারণে ঘুরে বেড়ানোসহ নানা অপরাধে ১৮৬০ ধারার ১৮৮ উপধারা ও ২৬৯ উপধারায় ১৪টি মামলায় ২৮ হাজার ৮০০ টাকা জরিমানা ও তা আদায় করা হয়েছে। এছাড়া বিনা প্রয়োজনে বাজারে ঘোরাফেরা করায় শমশেরনগর থেকে ৫ জনকে আটক করে কমলগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

পর্যবেক্ষণকালে নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, খাদ্যসামগ্রীর দোকান ও ফার্মেসিতে বেশি লোকসমাগম না করে ব্যবসা করার নির্দেশনা দেওয়া হয়। রাস্তাঘাটে অহেতুক কাউকে বের না হতেও বলা হয়েছে।

কমলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম নাসরিন চৌধুরী বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৪টি মামলা করে জরিমানা আদায় করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।