গোয়াইনঘাটে পাঁচ শতাধিক পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ

গোয়াইনঘাট প্রতিনিধি


মার্চ ২৯, ২০২০
১০:০৭ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৯, ২০২০
১০:০৭ অপরাহ্ন



গোয়াইনঘাটে পাঁচ শতাধিক পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নে করোনা প্রতিরোধে হোম কোয়ারেন্টিনে থাকা অসহায় ও কর্মহীন পাঁচ শতাধিক পরিবারের মাঝে ব্যবসায়ীদের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

 

আজ রবিবার (২৯ মার্চ) সকালে স্থানীয় হাজী সোহরাব আলী স্কুল এন্ড কলেজের মাঠে এ খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব। উদ্বোধন শেষে স্থানীয় ব্যবসায়ী ও স্বেচ্ছাসেবকরা করোনা সংক্রমণ রোধে নিজ বাড়িতে অবস্থানরত পাঁচ শতাধিক অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

 

খাদ্যসামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন, অসহায় ও দুস্থ পরিবারে খাদ্য সহায়তা কর্মসূচির উদ্যোক্তা ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, কর্মসূচির আহ্বায়ক ও হাজী সোহরাব আলী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. সরোয়ারদী হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা শাখার (ভারপ্রাপ্ত) সভাপতি ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সামসুল আলম, জাফলং পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আব্দুর রহিম খান, তামাবিল চুনাপাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন (ছেদু), সংগ্রামপুঞ্জি কয়লা  ও চুনাপাথর আমদানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন খাঁন, জাফলং নিউজ২৪.কম ও জাফলং পিয়াইন বার্তার সস্পাদক ও প্রকাশক ইমরান হোসেন সুমন এবং পূর্ব জাফলং যুবলীগের আহ্বায়ক আফাজ উদ্দিন।

 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন, পূর্ব জাফলং ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মিনহাজুর রহমান, সাবেক সভাপতি শাহজাহান সিরাজ, মুক্তিযোদ্ধা মোকাদ্দস আলী, ইউপি সদস্য আবুল হাসনাত, সাবেক ইউপি সদস্য ইব্রাহিম খান, আওয়ামী লীগ নেতা আশ্রাফ খান, সুলেমান শিকদার, সুলতান মাহমুদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিল্লাল হোসেন, সহ-সভাপতি রিয়াজুল হক খোকন, যুবলীগ নেতা মোহাম্মদ কাশেম প্রমুখ।

 

'করোনাভাইরাস থেকে মুক্ত থাকুন, সরকারি নির্দেশনা মেনে চলুন'- এই প্রতিপাদ্যকে সামনে রেখে স্থানীয় জনপ্রতিনিধি ও ব্যবসায়ীদের যৌথ উদ্যোগে পাঁচ শতাধিক অসহায় ও দুস্থ পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। খাদ্যসামগ্রীর মাঝে ছিল- চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, লবণ, সাবানসহ বিভিন্ন পণ্য।

 

এ ব্যাপারে গোয়াইনঘাটের ইউএনও মো. নাজমুস সাকিব জানান, অসহায় ও গৃহবন্দি মানুষের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সংকট মোকাবেলায় সরকারের পাশাপাশি পূর্ব জাফলং ইউনিয়নের চেয়ারম্যান এবং স্থানীয় ব্যবসায়ীরা এগিয়ে এসেছেন, যা বেশ প্রশংসনীয়। আমি চাই আপনাদের এ উদ্যোগ দেখে অসহায়দের সহযোগিতা করতে অন্যরাও এগিয়ে আসবেন। সর্বোপরি কথা হচ্ছে, বর্তমান সংকটময় পরিস্থিতিতে কোনো মানুষ অর্ধাহার বা অনাহারে থাকবে না। এ বিষয়ে সরকারের পর্যাপ্ত ত্রাণ সহায়তা মজুদ রয়েছে।