চার মাস বেতন নেবেন না রোনালদোরা

খেলা ডেস্ক


মার্চ ৩০, ২০২০
০৩:১৮ পূর্বাহ্ন


আপডেট : মার্চ ৩০, ২০২০
০৩:৫৯ পূর্বাহ্ন



চার মাস বেতন নেবেন না রোনালদোরা

করোনাভাইরাস মহামারিতে বদলে যাওয়া পৃথিবীতে মানিয়ে নেওয়ার পথ ধরেছে সবাই। ফুটবল বন্ধ। খেলা নেই কোথাও। বাকিদের মতো আর্থিক সঙ্কটে পড়েছে ফুটবল ক্লাবগুলোও। 

তাই ক্লাবের এই দুঃসময়ে সহমর্মিতার হাত বাড়িয়ে দিয়েছেন রোনালদো এবং তার সঙ্গে জুভেন্টাসের বাকি ফুটবলাররাও। তারা সবাই নিজেদের চার মাসের পুরো বেতন নেবেন না। ক্লাবের সঙ্গে এই বিষয়ে একটি চুক্তিতেও রাজি তারা।

ইতালির জুভেন্টাস ক্লাব এক বিবৃতিতে জানায়- হেড কোচ মাউরিজিও সারি ও ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোসহ ক্লাবের সব খেলোয়াড়, কর্মকর্তা-কর্মচারীদের চার মাসের বেতন ফ্রিজ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্লাবের এই সিদ্ধান্তে সবাই সম্মতও হয়েছে। 

চলতি মার্চ, এপ্রিল, মে এবং জুন-এই চার মাস তারা কোনো বেতন নেবেন না।

এতে করে সবমিলিয়ে খেলোয়াড়- কোচ ও কর্মকর্তা-কর্মচারীদের বেতনের খাত থেকে ৯০ মিলিয়ন ইউরো সাশ্রয় হবে। জুভেন্টাস অবশ্য সেই সঙ্গে জানিয়েছে- সেরি এ লিগ আবার শুরু হওয়ার পর কমিয়ে দেওয়া এই বেতন পুনরায় বৃদ্ধির ব্যাপারে সমঝোতা হতে পারে।

মহামারি করোনা ভাইরাসে ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পরিস্থিতি এখন শোচনীয়। সবমিলিয়ে দেশটিতে ১০ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে মারা গেছে। 

এর আগে একই ধরনের সিদ্ধান্ত নিয়েছে দুই জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ড। বেতনের ২০ শতাংশ কম নেওয়ার প্রস্তাবে রাজি হয়েছেন তাদের খেলোয়াড়রা। স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনাও খেলোয়াড় ও স্টাফদের সঙ্গে বেতন কমানো নিয়ে আলোচনা করছে। 

তবে দেশটির গণমাধ্যম জানিয়েছে, ৭০ শতাংশ বেতন কাটার সিদ্ধান্তে আপত্তি তুলেছেন ফুটবলাররা। বার্সার পক্ষ থেকে অবশ্য আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি এখনও।