মাধবপুরে তিন ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

মাধবপুর প্রতিনিধি


এপ্রিল ২১, ২০২০
০১:৫৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২১, ২০২০
০১:৫৩ পূর্বাহ্ন



মাধবপুরে তিন ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা

হবিগঞ্জের মাধবপুরে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় ৩টি ব্যবসাপ্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার (২০ এপ্রিল) দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার মাধবপুর উপজেলার ৬ নম্বর শাহজাহানপুর ইউনিয়নের তেলিয়াপাড়া বাজারে অভিযান চালিয়ে আইন অমান্য করে দোকান খোলা রাখার দায়ে স্বর্ণা এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, ভাই ভাই হেয়ার সেলুনকে ৫শ টাকা ও মিলন ডেকোরেটার্সকে ৫শ টাকা জরিমানা করেন।

এদিকে, প্রশাসনের নির্দেশ অমান্য করে কেউ যাতে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হন, এ জন্য সকলকে সতর্ক করা হচ্ছে। উপজেলার বিভিন্ন বাজারে পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলাজুড়ে টহল দিচ্ছে পুলিশসহ স্থানীয় প্রশাসন। মাধবপুরে করোনার ঝুঁকি এড়াতে ফার্মেসি ব্যতীত সব ধরণের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হচ্ছে।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার জানান, মাধবপুর উপজেলাকে মহামারী করোনাভাইরাসমুক্ত দেখতে চাই। করোনা প্রতিরোধে সবাইকে ঘরে থাকার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।

করোনাভাইরাস বিষয়ে সচেতনতার প্রয়োজনীয়তা তুলে ধরে তিনি বলেন, হাটবাজারে সামাজিক দূরত্ব বজায়, জনসমাগম এড়িয়ে চলা, দ্রুত কাজ সেরে বাসায় ফেরা, অহেতুক ঘোরাফেরা না করা, মুখে মাস্ক পরিধান করা, বার বার সাবান পানি দিয়ে হাত ধোয়াসহ করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য ঘরে থাকতে হবে এবং জনসমাগম এড়িয়ে চলতে হবে।

আয়েশা আক্তার বলেন, প্রশাসনের নির্দেশনা অমান্য করে যারা ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া যারা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেশি রাখবে, তাদের আইনের আওতায় আনা হবে।

 

এসএম/আরআর