হবিগঞ্জে আটকে দেওয়া হলো শ্রমিকভর্তি বাস

মাধবপুর প্রতিনিধি


মে ০২, ২০২০
১০:৩১ অপরাহ্ন


আপডেট : মে ০২, ২০২০
১০:৩১ অপরাহ্ন



হবিগঞ্জে আটকে দেওয়া হলো শ্রমিকভর্তি বাস

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় পুলিশের চেকপোস্টে এসে আটকা পড়ল ইটভাটার শ্রমিকভর্তি বাস। ফেনী থেকে বাসভর্তি হয়ে ইটভাটার শ্রমিকরা হবিগঞ্জের আজমিরিগঞ্জ হয়ে কিশোরগঞ্জ জেলার ইটনায় যাচ্ছিলেন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এক জেলা থেকে অন্য জেলায় মানুষের আগমন ঠেকাতে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ'র নির্দেশে ঢাকা-সিলেট মহাসড়কের সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুরে একটি চেকপোস্ট বসানো হয়। আজ শনিবার (২ মে) ভোর রাতে ফেনী থেকে শ্রমিকভর্তি বাসটি চেকপোস্ট এলাকায় এলে পুলিশ বাসটি আটকে দেয়

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন জানান, শনিবার ভোর রাতে ৪৪ জন শ্রমিক নিয়ে মাধবপুর পুলিশের চেকপোস্ট অতিক্রম করার চেষ্টাকালে পুলিশ তাদের আটক করে। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তক্রমে সকাল ১০টার দিয়ে হবিগঞ্জে ঢুকতে না দিয়ে বাসটি ভৈরব হয়ে কিশোরগঞ্জে পাঠানো হয়। মাধবপুর থানার পুলিশ ইটভাটা শ্রমিক বহনকারী বাসটি ভৈরব টোল প্লাজা পর্যন্ত পৌঁছে দেয়।

ওসি আরও জানান, সম্প্রতি ট্রাক ও পিকআপে করে অভিনব পন্থায় মানুষের বহন ঠেকাতে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুরে একটি ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে। উঁচু এ টাওয়ার থেকে অনেক দূর পর্যন্ত পর্যবেক্ষণ করা যায় পণ্যবাহী ট্রাকে কোনও যাত্রীবেশী মানুষ আছে কি না। করোনা হটস্পট থেকে ট্রাকে লুকিয়ে আসা মানুষের আগমন রোধে এ উদ্যোগ মাইলফলক। ওয়াচ টাওয়ারে সার্বক্ষণিক পুলিশ নিয়োজিত থাকে।

মাধবপুর ট্রাফিক জোনের পরিদর্শক ফারুক আল মামুন ভুঁইয়া জানান, করোনাভাইরাস প্রতিরোধে শুরু থেকে পুলিশ সুপারের নির্দেশে সিলেটের প্রবেশদ্বার ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর থানার পুলিশ ও ট্রাফিক পুলিশ যৌথভাবে একটি চেকপোস্ট বসায়। সার্বক্ষণিক একজন উপ-পরিদর্শকের নেতৃত্বে একদল পুলিশ চেকপোস্টে অবস্থান করেন। সিনিয়র কর্মকর্তারা এটা মনিটরিং করেন।

 

আরআর