নবীগঞ্জে বালু উত্তোলনের দায়ে একজন আটক, জরিমানা

নবীগঞ্জ প্রতিনিধি


মে ১৩, ২০২০
০৩:১৪ পূর্বাহ্ন


আপডেট : মে ১৩, ২০২০
০৩:১৪ পূর্বাহ্ন



নবীগঞ্জে বালু উত্তোলনের দায়ে একজন আটক, জরিমানা

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামে কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ট্রাকসহ মাসাদ মিয়া নামের একজনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আজ মঙ্গলবার (১২ মে) দুপুরে নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন। আটককৃত মাসাদ মিয়া দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামের বাসিন্দা।

জানা যায়, দীর্ঘদিন ধরে কুশিয়ারা নদীর তীরে একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। মাঝে-মধ্যে প্রশাসন অভিযান পরিচালনা করলে কিছুদিন তা বন্ধ থাকে। পরে চক্রটি সুযোগ বুঝে আবারও শুরু করে বালু উত্তোলন করে বিক্রির রমরমা ব্যবসা।

মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিনের নেতৃত্বে একদল পুলিশ দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামে কুশিয়ারা নদীর বালুচরে অভিযান চালায়। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকালে বালু বোঝাই একটি ট্রাকসহ মাসাদ মিয়াকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাসাদ মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। পরে অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এএম/আরআর