শাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

শাবি প্রতিনিধি


জুন ২৯, ২০২০
০৯:০৮ অপরাহ্ন


আপডেট : জুন ২৯, ২০২০
০৯:০৮ অপরাহ্ন



শাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

জহিরুল আলম স্বাধীন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) রসায়ন বিভাগের ২য় ব্যাচের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৯৬-৯৭) জহিরুল আলম স্বাধীন আর নেই। তিনি দীর্ঘদিন ধরে জটিল রোগে আক্রান্ত ছিলেন। দীর্ঘদিন রোগের সঙ্গে লড়ে শেষমেশ তিনি মৃত্যুকে বরণ করেছেন।

জহিরুল আলম স্বাধীন বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক জীবনে নিজের দক্ষতা ও সততার পরিচয় দিয়েছেন। তার গতিশীল নেতৃত্বে শাবিপ্রবি ছাত্রলীগ এগিয়েছে বহুদূর।

সাবেক এ নেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক ও বর্তমান বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। এছাড়া শোক ও দুঃখ প্রকাশ করেছেন শাবিপ্রবি প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান এবং সাধারণ সম্পাদক মেহেদী কবীরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শোক জানিয়ে সাবেক ছাত্রলীগ নেতা মলয় সরকার বলেন, জহিরুল ভাইয়ের অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোক প্রকাশ করছি। তিনি দু'টি সন্তান রেখে গেছেন। আমি ছাত্রলীগের ভাইসহ সকলের প্রতি আহ্বান জানাব তারা যেন স্বাধীন ভাইয়ের পরিবারের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য ও সহযোগিতা করেন।

সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান রাজু বলেন, এ পর্যন্ত শাবিপ্রবি ছাত্রলীগে যত নেতৃত্ব এসেছে তার মধ্যে স্বাধীন ভাই ছিলেন অন্যতম দক্ষ সংগঠক। তার দক্ষতা ও আপসহীন নেতৃত্বের জন্য তাকে বহিষ্কার পর্যন্ত হতে হয়েছে। তবে যে বিষয়ে তাকে বহিষ্কার করা হয়েছে তার সঙ্গে স্বাধীন ভাইয়ের কোনো সম্পৃক্ততা ছিল না। এছাড়া ১৯৯৫-৯৬ সালে সিলেটসহ সারাদেশে আওয়ামী লীগের আন্দোলনের সময়ও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এই ব্যক্তির মৃত্যুতে আমি গভীরভাবে শোক এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানাই।

শাখা ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন (ভারপ্রাপ্ত) বলেন, জহিরুল ভাইয়ের মৃত্যুতে শাবি ছাত্রলীগ পরিবার গভীরভাবে শোকাহত। আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। পাশাপাশি জহিরুল ভাইয়ের পরিবারে আর্থিক সমস্যা থাকলে আমরা আর্থিকসহ বিভিন্ন সহযোগিতা নিয়ে তার পরিবারের পাশে থাকব।

শোক জানিয়ে শাবি প্রেসক্লাবের সভাপতি হোসাইন ইমরান বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ শাবি শাখার সাবেক সাধারণ সম্পাদক জহিরুল আলম স্বাধীন সৎ ও আদর্শবান ছিলেন। তার মৃত্যুতে আমরা শাবি প্রেসক্লাব পরিবার গভীরভাবে শোকাহত। আমরা শুনেছি বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক জীবনে তিনি সবসময় সততা ও বঙ্গবন্ধুর আদর্শের চর্চা করেছেন। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।

 

এইচএন/আরআর-১৫