সিলেট বিভাগে শনাক্ত আরও ৩৫

নিজস্ব প্রতিবেদক


জুন ২৯, ২০২০
১১:২৪ অপরাহ্ন


আপডেট : জুন ৩০, ২০২০
১২:০৮ পূর্বাহ্ন



সিলেট বিভাগে শনাক্ত আরও ৩৫
নমুনা দেওয়ার ১৪ দিন পর ঢাকা থেকে এলো প্রতিবেদন

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৫ জন রোগী শনাক্ত হয়েছেন। আজ সোমবার (২৯ জুন) ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। ১৪ দিন আগে তারা করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দিয়েছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান সিলেট মিররকে বলেন, ‘আজ ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে সিলেট বিভাগের ২০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়। গত ১৬ জুন তাদের নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। ১৪ দিন পর আজ রিপোর্ট এসেছে।’  

তিনি বলেন, ‘নতুন শনাক্তরা সিলেট বিভাগের বাসিন্দা বলেও নিশ্চিত হওয়া গেলেও কোন জেলার তা জানা যায়নি। মঙ্গলবার সকালে তা জানা যাবে।’

নতুন শনাক্ত হওয়াদের নিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৪৭ জন। এর মধ্যে সুনামগঞ্জে ৯৮৫ জন, হবিগঞ্জ জেলায় ৫৯৩ জন ও মৌলভীবাজারের ৪১৯ জন রয়েছেন।

এ পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ১ হাজার ১৬৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৯৩ জন, সুনামগঞ্জে ৩৯৫ জন, হবিগঞ্জে ১৯১ জন ও মৌলভীবাজারে ১৭৬ জন। এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৭৩ জন। এর মধ্যে সিলেট জেলায় ৫৭ জন, সুনামগঞ্জে ৬ জন, হবিগঞ্জে ৬ জন ও মৌলভীবাজারে ৪ জন। 

প্রসঙ্গত, সিলেটে প্রথম করোনা রোগী শনাক্ত করা হয় গত ৫ এপ্রিল। প্রথম মৃত্যু হয় ১৫ এপ্রিল। 

এনসি/এনপি-১৪