শ্রমিক নেতা রিপন খুনের দুই দিনের ব্যবধানে ওসি বদলি

নিজস্ব প্রতিবেদক


জুলাই ১৩, ২০২০
০৯:০৯ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৪, ২০২০
০২:৫২ পূর্বাহ্ন



শ্রমিক নেতা রিপন খুনের দুই দিনের ব্যবধানে ওসি বদলি

সিলেটে পরিবহন শ্রমিক নেতা ইকবাল হোসেন রিপন খুনের ঘটনার দুই দিনের মাথায় বদলি করা হয়েছে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজলকে। খুনের ঘটনার পর শ্রমিকদের অন্যতম দাবি ছিল ওসিসহ তিন পুলিশ কর্মকর্তার বদলি। যদিও পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, খুনের ঘটনার জন্য নয় বরং নিয়মিত বদলি কার্যক্রমের অংশ হিসেবে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। 

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার সিলেট মিররকে বলেন, ‘পুলিশ কমিশনারের নির্দেশে আজ সোমবার (১৩ জুলাই) খায়রুল ফজলকে মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) বদলি করা হয়। তার স্থলে দক্ষিণ সুরমা থানার ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে আকতার হোসেনকে। তিনি বর্তমানে মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন। তার স্থলে ওসি হিসেবে দায়িত্ব পালন করবেন ওই থানার ওসি তদন্ত সাহাবুল ইসলাম।

গত শুক্রবার (১০ জুলাই) রাত সাড়ে ১০টায় দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে দুর্বৃত্তদের আঘাতে খুন হন  ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সিলেটের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন। এ ঘটনার পর রাতেই ট্যাংকলরি শ্রমিকরা সড়ক অবরোধ করেন এবং অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকেন। তারা সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখেন। পরদিন শনিবার (১১ জুলাই) দুপুরে শ্রমিকদের নিয়ে বৈঠকে বসেন সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ক্ষমতাসীন রাজনৈতিক নেতারা। বৈঠকের পর তিন শর্তে অবরোধ তুলে নেন শ্রমিকরা। তাদের দাবি ছিল দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল, থানার সেকেন্ড অফিসার রিপন দাস ও দক্ষিণ সুরমা ফাঁড়ির ইনচার্জকে প্রত্যাহার এবং প্রথম সারির আসামিদের গ্রেপ্তার। পুলিশের ৩ কর্মকর্তাকে প্রত্যাহারের দাবি জানালেও থানার সেকেন্ড অফিসার রিপনকে আগেই সিলেটের বিমানবন্দর থানায় বদলি করা হয়। আর দক্ষিণ সুরমা ফাঁড়ির ইনচার্জ বহাল আছেন।

এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত উপকমিশনার জ্যোতির্ময় সরকার বলেন, ‘ওসি খায়রুল ফজলের বদলি রুটিন ওয়ার্কের অংশ। আর দক্ষিণ সুরমা ফাঁড়ির ইনচার্জ দায়িত্ব পালন করে যাচ্ছেন।’

 

এনএইচ/এএফ-০১