১৫ ঘণ্টা বিদ্যুৎহীন ইলেকট্রিক সাপ্লাই এলাকা

নিজস্ব প্রতিবেদক


জুলাই ১৪, ২০২০
০৯:৪০ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৪, ২০২০
১০:০৫ অপরাহ্ন



১৫ ঘণ্টা বিদ্যুৎহীন ইলেকট্রিক সাপ্লাই এলাকা

ট্রান্সফরমার খুলে গিয়ে টানা ১৫ ঘণ্টা বিদ্যুৎহীন ছিল সিলেট নগরের ইলেকট্রিক সাপ্লাই রোড এলাকা। রায় হোসেন, কলবাখানি এবং বড়বাজার এলাকার একাংশকে এ জন্য ভোগান্তি পোহাতে হয়। ট্রান্সফরমার প্রতিস্থাপনের পর খুঁটি আটকানো হয়েছে বাঁশ দিয়ে। ফলে ‍বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলেও আবারও ট্রান্সফরমার বিকল হওয়ার ঝুঁকি রয়েছে বলে মনে করছেন এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, রাস্তা খননেন কারণে রাতে বৃষ্টিতে সরে গেছে বিদ্যুতের খুঁটির নিচের মাটি। এতে হেলে পড়ে বিদ্যুতের খুঁটি। ভার সামলাতে না পেরে খুঁটিতে থাকা ট্রান্সফরমারও ভেঙে পড়ে মাটিতে। গতরাত সাড়ে ১১টা থেকে আজ মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর পর্যন্ত ১৫ ঘণ্টা এলাকাগুলো ছিল বিদ্যুৎহীন।

এলাকাবাসী জানান, রাতে বিদ্যুৎ বিভাগের সংশ্লিষ্টদের জানানো হলেও ট্রান্সফরমার প্রতিস্থাপন করা হয়নি। আজ দুপুরে খুঁটি আটকানো হয়েছে বাঁশ দিয়ে।

এ বিষয়ে জানতে চাইলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন সিলেট মিররকে বলেন, ‘রাস্তার কাজ চলছে, তাই বৃষ্টির কারণে নিচের মাটি সরে যাওয়ায় হেলে পড়ে খুঁটিটি। ফলে ভার সামলাতে না পেরে ট্রান্সফরমার খুলে পড়ে যায়। রাত থেকেই আমাদের কর্মীরা কাজ করেছেন। যান্ত্রিক ত্রুটিগুলো সারাতে একটু সময় লাগে। তাই একটু বিলম্ব হয়েছে।’ বাঁশ দিয়ে খুঁটি আটকানোর বিষয়ে তিনি বলেন, ‘এটা সাময়িক। কাজ শেষ হলে বাঁশ সরিয়ে নেওয়া হবে।’  

আরসি-০৯