বিশ্বনাথে কোষাধ্যক্ষের বিরুদ্ধে সমিতির টাকা আত্মসাতের অভিযোগ

বিশ্বনাথ প্রতিনিধি


জুলাই ১৬, ২০২০
০২:২৭ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৬, ২০২০
০২:২৭ অপরাহ্ন



বিশ্বনাথে কোষাধ্যক্ষের বিরুদ্ধে সমিতির টাকা আত্মসাতের অভিযোগ

সিলেটের বিশ্বনাথে ‘রামধানা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড’-এর (রেজিস্ট্রেশন প্রাপ্ত) ৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। 

সমিতির কোষাধ্যক্ষ হানিফ আলীর বিরুদ্ধে এমন অভিযোগ এনে বুধবার (১৫ জুলাই) সমিতির সভাপতি আব্দুস সালাম উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। 

অভিযোগের অনুলিপি ভারপ্রাপ্ত ইউএনও এবং উপজেলা সমবায় কর্মকর্তার কাছেও দেওয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, সমবায় সমিতির সভাপতি আব্দুস সালাম দায়িত্বে আসার পর থেকে সমিতির সার্বিক কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করেন। এতে সমিতির কোষাধ্যক্ষ হানিফ আলীসহ অর্থ আত্মসাতকারী একটি চক্র সমিতির সভাপতির বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়। 

গত ২০১৮-২০১৯ সাল পর্যন্ত সমিতির কিছু সংখ্যক সদস্যদের মধ্যে বিতরণ করা ঋণের অর্থ সভাপতিকে অবহিত না করে গোপনে উত্তোলন করেন সমিতির কোষাধ্যক্ষ হানিফ আলী ও আরও কয়েকজন। সমিতির টাকা ব্যাংক হিসাবে জমা না দিয়ে ৭% সঞ্চয়সহ প্রায় ৭ লাখ টাকা আত্মসাত করে তারা। 

সমিতির সভাপতি আব্দুস সালাম এর প্রতিবাদ করলে তার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ দেন সমিতির টাকা আত্মসাতকারীরা। সমিতির পূর্বে কমিটির কোষাধ্যক্ষ থাকা অবস্থায় হানিফ আলী ও আরও কয়েকজন সমিতির লভ্যাংশের অনেক টাকা আত্মসাত করে। বর্তমানে সমিতির অর্থ আত্মসাতের টাকা নিজ পকেটে রাখার জন্য সমিতির সভাপতির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে বলে অভিযোগে উল্লেখ রয়েছে।

এব্যাপারে ‘রামধানা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির কোষাধ্যক্ষ হানিফ আলী বলেন, সভাপতির আনিত সকল অভিযোগ মিথ্যা। 

উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া বলেন, দুই পক্ষের অভিযোগ পেয়েছি। তবে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান। 

এমএএস/বিএ-০৪