ওসমানীর ল্যাবে চার চিকিৎসকসহ ৯৩ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


জুলাই ১৭, ২০২০
১২:১৯ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১৭, ২০২০
১২:৩৫ পূর্বাহ্ন



ওসমানীর ল্যাবে চার চিকিৎসকসহ ৯৩ জন শনাক্ত

সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ৯৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৬ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। 

নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ৩২ জন, সুনামগঞ্জে ৩ জন, হবিগঞ্জে ২৩ জন এবং মৌলভীবাজার জেলায় ৩৫ জন রয়েছেন। এর মধ্যে ৪ জন চিকিৎসক রয়েছেন বলেও জানা গেছে।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় জানান, আজ ওসমানীর ল্যাবে  ২৮২টি নমুনা পরীক্ষায় ৯৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ৩২ জন, সুনামগঞ্জের ৩ জন হবিগঞ্জের ২৩ জন এবং মৌলভীবাজার জেলায় ৩৫ জন রয়েছেন।

জানা গেছে, সিলেট জেলায় নতুন শনাক্তদের মধ্যে ২১ জনই সিলেট সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকার। এছাড়া ফেঞ্চুগঞ্জ উপজেলায় ৩ জন, ওসমানীনগরে ২ জন, বিশ্বনাথে ২ জন, গোয়াইনঘাট, বিয়ানীবাজার, কানাইঘাট ও বালাগঞ্জ উপজেলায় একজন করে রয়েছেন।

এদিকে নতুন শনাক্তদের নিয়ে সিলেট জেলায় আক্রান্ত দাঁড়াল ৩ হাজার ৩২৫ জনে। সুনামগঞ্জে আক্রান্ত দাঁড়াল ১ হাজার ২৫৫ জনে। হবিগঞ্জে আক্রান্ত দাঁড়াল ১ হাজার ১৮ জনে এবং মৌলভীবাজারে আক্রান্ত এখন ৮১৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৬ হাজার ২৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ নতুন করে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারে আরও ১৩২ জনের করোনা শনাক্ত হওয়ায় বিভাগে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৪১৬ জনে। করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ১১০ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৪৯৫ জন। ২০৪ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এনএইচ/বিএ-১৫