কানাইঘাটকে মাদকমুক্ত করতে কঠোর অবস্থানে পুলিশ

কানাইঘাট প্রতিনিধি


জুলাই ১৮, ২০২০
০২:১৩ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১৮, ২০২০
০২:১৩ পূর্বাহ্ন



কানাইঘাটকে মাদকমুক্ত করতে কঠোর অবস্থানে পুলিশ

শুক্রবার (১৭ জুলাই) থেকে কানাইঘাট উপজেলাকে মাদক মুক্ত করতে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে ঘোষনা দিয়েছে কানাইঘাট থানা পুলিশ। বাংলাদেশ পুলিশের নতুন আইজিপি ড. বেনজীর আহমদ বিপিএম সারাদেশকে মাদকমুক্ত করার জন্য জিরো টলারেন্স নীতি গ্রহণ করে ইতিমধ্যে মাঠ পর্যায়ে পুলিশ কর্মকর্তাদের কঠোর নির্দেশনা দিয়েছেন। 

সেই আলোকে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম সিলেট জেলার অর্ন্তভুক্ত সকল থানা এলাকাকে মাদকমুক্ত করার জন্য কাজ করে যাচ্ছেন। কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম এক প্রেস বিজ্ঞপ্তিতে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানান।

কানাইঘাটকে মাদকমুক্ত করতে উপজেলাকে ৬টি জোনে বিভক্ত করা হয়েছে। লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নকে ১ নম্বর জোন, লক্ষীপ্রসাদ পশ্চিম ও বড়চতুল ইউনিয়নকে ২ নম্বর জোন, দিঘীরপাড় পূর্ব ও সাতবাঁক ইউনিয়নকে ৩ নম্বর জোন, কানাইঘাট পৌরসভা ও সদর ইউনিয়নকে ৪ নম্বর জোন, গাছবাড়ী এলাকাকে ৫ নম্বর জোন এবং রাজাগঞ্জ ইউনিয়ন ও শহর উল্লাহকে ৬ নম্বর জোনে বিভক্ত করা হয়েছে। 

প্রতিটি জোন এলাকায় ২ জন সাব ইন্সপেক্টর পদ মর্যাদার অফিসারকে নিয়োজিত করে প্রতিদিন জোন এলাকার মাদকের সঙ্গে সম্পৃক্তদের তথ্য গ্রহণসহ এলাকার সর্বস্তরের মানুষ, জনপ্রতিনিধি, সূধীজন, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে নিজ নিজ জোন এলাকাকে মাদকমুক্ত করার জন্য থানা পুলিশের পক্ষ থেকে ব্যাপক উদ্যোগ নেওয়া হয়েছে।

এমএম/বিএ-০১