শ্রমিক নেতা রিপন হত্যা মামলার আরও এক আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক


জুলাই ১৮, ২০২০
০২:৪৪ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৮, ২০২০
০২:৪৪ অপরাহ্ন



শ্রমিক নেতা রিপন হত্যা মামলার আরও এক আসামি গ্রেপ্তার

ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সিলেটের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন রিপন হত্যা মামলার আসামি ওমর খইয়াম সাওগন ওরফে সেজুলকে (২৫) সিলেটের দক্ষিণ সুরমার কদমতলি বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯। সে দক্ষিণ সুরমার ঝালোপাড়া এলাকার আব্দুল হাইয়ের ছেলে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৫ টায় গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ সুরমা কদমতলী বাসস্ট্যাড এলাকার শ্যামলী বাস কাউন্টারের সামনে থেকে ওমর খইয়াম সাওগন ওরফে সেজুলকে (২৫) গ্রেপ্তার করে র‌্যাব। মামলাটি দক্ষিণ সুরমা থানায় হওয়ায় তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করে র‌্যাব। এদিকে শুক্রবার (১৭ জুলাই) পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন। তিনি সিলেট মিররকে বলেন, ‘গত বৃহস্পতিবার বিকেলে আসামি সেজুলকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাকে দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করা হয়। গতকাল শুক্রবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ হয়েছে। ঘটনার মূল রহস্য উদঘাটনের জন্য গ্রেপ্তারকৃত সেজুলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য আবেদন করা হবে। এর আগে শ্রমিক নেতা রিপন হত্যা মামলায় নোমান আহমদ ও সাদ্দাম হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। আর এই হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে সিএনজি চালিত অটোরিকশা চালক তারেক আহমদ।’

মামলার বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১০ জুলাই রাত সাড়ে ১০টার দিকে পূর্ব-বিরোধের জেরে দক্ষিণ সুরমা এলাকার বাবনা পয়েন্টে শ্রমিক নেতা ইকবাল হোসেন রিপনকে কুপিয়ে ও ছুরিকাঘাতে জখম করে দুর্বৃত্তরা। পরে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গত ১১ জুলাই নিহতের স্ত্রী ফারজানা আক্তার তমা বাদী হয়ে সিলেটের দক্ষিণ সুরমা থানায় ১৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫/৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

এনএইচ/বিএ-১১