ওসমানীনগরে রবিবার থেকে ফের শুরু হচ্ছে নমুনা সংগ্রহ

ওসমানীনগর প্রতিনিধি


জুলাই ১৮, ২০২০
০৬:৪৭ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৮, ২০২০
০৬:৪৭ অপরাহ্ন



ওসমানীনগরে রবিবার থেকে ফের শুরু হচ্ছে নমুনা সংগ্রহ

সিলেটের ওসমানীনগরের নমুনা সংগ্রহের একমাত্র কেন্দ্র উপজেলার তাজপুর কদমতলা উপ-স্বাস্থ্য কেন্দ্রটি ১ মাস ৮ দিন বন্ধ থাকার পর আগামীকাল রবিবার (১৯ জুলাই) থেকে ফের নমুনা সংগ্রহ শুরু হচ্ছে।

করোনা সংক্রমণকালে নমুনা সংগ্রহ বন্ধ থাকায় ওসমানীনগরের মানুষ পার্শ্ববর্তী বালাগঞ্জ উপজেলার হাসপাতাল ও সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে নমুনা প্রদান করতে হয়েছে। দূরত্ব ও ভোগান্তির কারণে অনেকেই নমুনা পরীক্ষা থেকে বিরত ছিলেন। অবশেষে সমাপ্তি ঘটছে এ ভোগান্তির।

আগামীকাল রবিবার থেকে তাজপুর কদমতলা উপ-স্বাস্থ্য কেন্দ্রে ফের নমুনা সংগ্রহ শুরুর বিষয়টি নিশ্চিত করে উপজেলা করোনা সংক্রান্ত মেডিকেল টিমের প্রধান ডা. আবু সাকিব মো. আব্দুল্লাহ চৌধুরী বলেন, 'তাজপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রের সংস্কারকাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে রবিবার থেকে নমুনা সংগ্রহ করা হবে।'

বালাগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ওসমানীনগরে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ডা. এস এম শাহরিয়ার বলেন, 'সংস্কারকাজের জন্য তাজপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে গত ১০ জুন থেকে করোনার নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। আগামীকাল রবিবার থেকে ফের নমুনা সংগ্রহ শুরু হবে।'

উল্লেখ্য, ওসমানীনগরের তিন লাখ মানুষের জন্য একটিমাত্র নমুনা সংগ্রহের কেন্দ্র উপজেলার তাজপুর কদমতলা উপ-স্বাস্থ্য কেন্দ্রটি গত ১০ জুন সংস্কারকাজের জন্য বন্ধ করে দেওয়া হয়। নমুনা সংগ্রহের বিকল্প উপায় চালু না রেখে কেন্দ্রটি বন্ধ করায় স্বাস্থ্য বিভাগের প্রতি ওসমানীনগরবাসী ক্ষুব্ধ হয়ে ওঠেন। এ বিষয়ে একাধিক দৈনিকে সংবাদ প্রকাশিত হলে অবশেষে উপজেলাবাসীর দাবির প্রেক্ষিতে ১ মাস ৮ দিন পর আগামীকাল রবিবার থেকে নমুনা সংগ্রহের কাজ আবারও শুরু হতে যাচ্ছে।

এদিকে ওসমানীনগরে এখন পর্যন্ত ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৩১ জন। বাকি ১৫ জন হোম আইসোলেশনসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

 

ইউডি/আরআর-০৩