শ্রমিক নেতা রিপন হত্যা মামলার আরও দুই আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক


জুলাই ১৯, ২০২০
০২:৪৩ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৯, ২০২০
০২:৪৩ অপরাহ্ন



শ্রমিক নেতা রিপন হত্যা মামলার আরও দুই আসামি গ্রেপ্তার

ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন সিলেটের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন হত্যা মামলার আরও দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। র‌্যাব-৯ এর সহযোগীতায় গত শুক্রবার বিকেলে ও রাতে পৃথক অভিযানে একজনকে সুনামগঞ্জ জেলার ছাতক বাজার থেকে এবং অন্যজনকে মোগলাবাজার থানা এলাকার দাউদপুর থেকে গ্রেপ্তার করে দক্ষিণ সুরমা থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত দুইজন হলেন, বরইকান্দি এলাকার মৃত বশির মিয়ার ছেলে হাবিবুর রহমান মিন্টু (৩২) ও একই এলাকার মৃত ফরিদ মিয়ার ছেলে ইসমাইল আহমদ (৩১)।

গ্রেপ্তার ইসমাইল আহমদ হলেন রিপন হত্যা মামলার প্রধান আসামি ইজাজুল এর আপন বড় ভাই। গ্রেপ্তারের পর তাদের দুইজনকে আদালতে প্রেরণ করা হয়েছে একই সঙ্গে অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক ও অতিরিক্ত দায়িত্ব গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার।

এবিষয়ে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন সিলেট মিররকে বলেন, ‘গতকাল বিকেল ও রাতে র‌্যাবের সহযোগীতায় শ্রমিক নেতা রিপন হত্যা মামলায় আরও দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার মূল রহস্য উদঘাটনের জন্য গ্রেপ্তারকৃতদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য আবেদন করা হবে। এনিয়ে এই ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হলো। এদের মধ্যে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে সিএনজি চালিত অটোরিকশা চালক তারেক আহমদ।’

প্রসঙ্গত, গত ১০ জুলাই রাত সাড়ে ১০টার দিকে পূর্ব-বিরোধের জেরে দক্ষিণ সুরমা এলাকার বাবনা পয়েন্টে শ্রমিক নেতা ইকবাল হোসেন রিপনকে কুপিয়ে ও ছুরিকাঘাতে জখম করে দুর্বৃত্তরা। পরে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে সিলেটওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণাকরেন। এ ঘটনায় গত ১১ জুলাই নিহতের স্ত্রী ফারজানা আক্তার তমা বাদী হয়ে সিলেটের দক্ষিণসুরমা থানায় ১৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫/৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

এনএইচ/বিএ-০৫