ওসমানীনগরে শিগগির ছাত্রদলের কমিটি ঘোষণা, পদ পেতে চলছে লবিং

ওসমানীনগর প্রতিনিধি


জুলাই ২২, ২০২০
০৪:২২ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ২২, ২০২০
০৪:২২ পূর্বাহ্ন



ওসমানীনগরে শিগগির ছাত্রদলের কমিটি ঘোষণা, পদ পেতে চলছে লবিং

ওসমানীনগর উপজেলা ছাত্রদলের নতুন কমিটি গঠন নিয়ে তোড়জোড় শুরু হয়েছে। বিভিন্ন পদের দাবিদাররা ইতোমধ্যে জেলা কমিটির কাছে তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। ওসমানীনগর উপজেলা ছাত্রদলের ভেতরে গ্রুপ কিংবা নেতার অভাব নেই। উপজেলায় এখন ছাত্রদলের ভেতরে ছোট-বড় মিলিয়ে কয়েকটি গ্রুপ রয়েছে। তবে পূর্ণাঙ্গ কমিটি নয়, ফের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে। 

জানা গেছে, যে কোনো দিন সিলেটের ওসমানীনগর উপজেলা ছাত্রদলের ২১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে।

একজনকে আহ্বায়ক, একজনকে সদস্য সচিব এবং ৮ জনকে যুগ্ম-আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন দলের একাধিক নেতা। আর কমিটিতে স্থান পেতে মরিয়া হয়ে উঠেছেন ছাত্রদলের নেতাকর্মীরা। 

উপজেলা ছাত্রদলের একাধিক সূত্র জানিয়েছে, খুব শিগগিরই উপজেলা ছাত্রদলের কমিটি গঠন করা হবে। এতে উপজেলা ছাত্রদলের নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। ‘নিখোঁজ’ বিএনপি নেতা ইলিয়াস আলীর সন্ধান ও আগামীদিনের আন্দোলনকে সামনে রেখে দলকে ঢেলে সাজানোর জন্য ছাত্রদলের নতুন কমিটি গঠনের প্রক্রিয় চলছে বলে দলের একাধিক নেতা জানান। উপজেলায় দীর্ঘদিন ধরে আহ্বায়ক কমিটি দিয়ে চলছে ছাত্রদল। এবার নতুন কমিটি গঠন হলে ছাত্রদল আরো চাঙ্গা হবে বলে জানান তৃণমূল নেতাকর্মীরা। তবে উপজেলা ছাত্রদলের নতুন কমিটি নিয়ে আলোচনার বিষয়- কারা আসছেন নেতৃত্বে? 

এ আলোচনায় রয়েছেন উপজেলা ছাত্রদলের আহ্বায়ক পদে সৈয়দ শাহজাহান আলী, জুয়েব আহমদ, রুবেল আহমদসহ আরো কয়েকজন। সদস্য সচিব পদেও একাধিক নেতার নাম আলোচনায় রয়েছে। তবে শেষ পর্যন্ত কারা পাবেন দলের দায়িত্ব তা এখন কেবল দেখার বিষয়। 

ছাত্রদলের নেতাকর্মীরা বলছেন, গ্রুপিংয়ের ঊর্ধ্বে উঠে যদি কমিটি গঠন করা হয় তাহলে ত্যাগীদের মূল্যায়ন হবে। ছাত্রদলের পুরোনো ঐতিহ্য ফিরিয়ে আনতে বিগত দিনে রাজপথে যারা আন্দোলন-সংগ্রাম করেছেন তাদের মূল্যায়ন করা হবে- এমন প্রত্যাশা তৃণমূলের নেতাকর্মীদের।

এ ব্যাপারে সিলেট জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন নাদিম বলেন, অতি শিগগির জেলার সব উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। দলের সব পর্যায়ের নেতাকর্মীর পরামর্শ ক্রমে প্রতিটা উপজেলায় ২১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হবে।

ইউডি/বিএ-০৭